ঢাকা, সোমবার, ১৬ মাঘ ১৪২৯, ৩০ জানুয়ারি ২০২৩, ০৭ রজব ১৪৪৪

নির্বাচন ও ইসি

স্থগিত কেন্দ্রের ভোটেই নির্ধারণ হবে নরসিংদী পৌরসভার ভাগ্য

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬০৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০২১
স্থগিত কেন্দ্রের ভোটেই নির্ধারণ হবে নরসিংদী পৌরসভার ভাগ্য

নরসিংদী: স্থগিত হওয়া ৪টি কেন্দ্রের ফলাফলেই নির্ধারিত হবে নরসিংদী পৌরসভা নির্বাচনের ভাগ্য। রোববার (১৪ ফেব্রুয়ারি) রাতে পৌরসভার ৪০টি কেন্দ্রের মধ্যে ৩৬টি কেন্দ্রের ফলাফল ঘোষণা করা হয়েছে।

ঘোষিত কেন্দ্রগুলোর ফলে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী আমজাদ হোসেন বাচ্চু পেয়েছেন ১৮,৫৪৬ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মোবাইল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী এস এম কাইয়ুম সরকার পেয়েছেন ১৭,৩৭০ ভোট। বিএনপি মনোনীত ধানের শীষ প্রতীকের প্রার্থী হারুনুর রশিদ পেয়েছেন ৯,৬৭৭ ভোট। ঘোষিত ফলে ১,১৭৬টি ভোট পেয়ে এগিয়ে রয়েছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী।

রোববার দিবাগত রাত ১টায় নরসিংদী মুসলেহ উদ্দিন ভূইয়া স্টেডিয়ামের হলরুমে পৌর নির্বাচনের ফলাফল ঘোষণা করেন নরসিংদী পৌরসভার রিটার্নি অফিসার ও অতিরিক্ত জেলা প্রশাসক কমল কুমার ঘোষ।

নরসিংদী পৌরসভা নির্বাচনে প্রতিদ্বন্ধিতা করছেন চার মেয়র প্রার্থীসহ ৪৩ জন কাউন্সিলর এবং ১০ জন সংরক্ষিত নারী কাউন্সিলর প্রার্থী। এখানে মোট ভোটার ৯৯ হাজার ৪ শত ৫৪ জন। এর মধ্যে পুরুষ ৪৯ হাজার ১৫৭ জন ও নারী ৫০ হাজার ২৯৭ জন।

নির্বাচনে বেশ কয়েকটি কেন্দ্রে জাল ভোট দেওয়া, ককটেল সদৃশ বস্তু নিক্ষেপ ও ব্যালট পেপারে ছিনিয়ে নেওয়ার অভিযোগ ওঠে। আর কাউন্সিলর প্রার্থীদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও জাল ভোট দেওয়ার অভিযোগে নরসিংদী পৌরসভা এলাকার ৪ নং ওয়ার্ডের ১টি ও ৮ নং ওয়ার্ডের ৩টি কেন্দ্রে নির্বাচন স্থগিত করে নির্বাচন কমিশন।

স্থগিত কেন্দ্রগুলো হলো—৮ নং ওয়ার্ডের ইউএমসি আদর্শ উচ্চ বিদ্যালয়ের উত্তর নাগরিয়াকান্দী মহিলা কেন্দ্র, পুরুষ কেন্দ্র ও ইউএমসি পুরাতন কলোনি, ব্রাহ্মণপাড়া অংশ নিয়ে গঠিত পুরুষ ও মহিলাকেন্দ্র এবং ৪নং ওয়ার্ডের বৌয়াপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র। এসব কেন্দ্রে মোট ভোটার সংখ্যা ৯ হাজার ১৩৭।

নরসিংদী পৌরসভার রিটার্নি অফিসার ও অতিরিক্ত জেলা প্রশাসক কমলকুমার ঘোষ বলেন, ঘোষিত ফলাফলে দুই প্রার্থীর ভোটের ব্যবধানের তুলনায় স্থগিত ভোট কেন্দ্রের ভোট বেশি। এ কারণে চূড়ান্ত ফল ঘোষণা করা যায়নি। একাই সাথে স্থগিত কেন্দ্রগুলোর কারণে দুটি ওয়ার্ডের পুরুষ ও মহিলা কাউন্সিলরও ঘোষণা করা হয়নি। নির্বাচন কমিশনের সঙ্গে আলোচনা করে স্থগিত ভোটকেন্দ্রগুলোতে পুনরায় নির্বাচনের পর চূড়ান্ত ফল ঘোষণা করা হবে।

বাংলাদেশ সময়: ০৬০১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০২১
এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa