ঢাকা, রবিবার, ২২ ফাল্গুন ১৪২৭, ০৭ মার্চ ২০২১, ২২ রজব ১৪৪২

নির্বাচন ও ইসি

সাভার পৌরসভার মেয়র হাজী আব্দুল গণি

সাভার করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫১ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২১
সাভার পৌরসভার মেয়র হাজী আব্দুল গণি

সাভার (ঢাকা): সাংবাদিকের সঙ্গে অসদাচরণ করা সেই কামরুল হাসান শাহিনের বাবা হাজী আব্দুল গণি সাভার পৌরসভা নির্বাচনে জয়ী হয়েছে।  

শনিবার (১৬ জানুয়ারি) রাত সাড়ে ৮টার দিকে সাভারের সরকারি কলেজে ফলাফল ঘোষণা করেন ঢাকা জেলা সিনিয়র নির্বাচন কমিশনার ও রিটার্নিং অফিসার মুনীর হোসাইন খাঁন।

 

সকাল ৮টা থেকে শুরু হয়ে বিকেল ৪টায় ভোট গ্রহণ শেষে হয়। এর মধ্যে ঘটে যায় নানা অপ্রীতিকর ঘটনা। ঘটনাগুলোর ভেতর সকাল সাড়ে ৮টার দিকে সাভারে ৫ নম্বর ওয়ার্ডের একটি কেন্দ্রের ভোট অসংগতির কথা এক নারীর মুখে শুনে ভিডিও করতে গেলে বাংলানিউজের সাভার করেসপন্ডেন্টের মোবাইল কেড়ে নেয় মেয়রপুত্র কামরুল হাসান শাহিন। সেই সঙ্গে অকথ্য ভাষায় গালাগালি করেন তিনি।

এছাড়া দুপুরের সাভারের স্বর্ণকলি আদর্শ বিদ্যালয়ের দুটি ভোটকেন্দ্রে মেয়র পদের ইভিএম রাখা ছিল বাইরে। সেখানে আওয়ামী লীগের মেয়র প্রার্থীর নৌকা মার্কায় ভোট দেওয়া হচ্ছিল প্রকাশ্যে।

একই সঙ্গে নির্বাচন কমিশনার ইসি মাহবুব তালুকদার বলেন, নির্বচনকে অংশগ্রহণ মূলক বলা যায় না। অন্যদিকে ভোট গ্রহণের শেষের দিকে বিকেল ৪টায় ১ নম্বর ওয়ার্ডের একটি কেন্দ্রের কাউন্সিলর তিন প্রার্থী ভোট কারচুপির অভিযোগ তোলেন। এমন আরও কয়েকটি ঘটনা দিয়ে আজ সাভার পৌরসভা নির্বাচন শেষ হয়েছে।

ফলাফল ঘোষণার সময় ঢাকা জেলা সিনিয়র নির্বাচন কমিশনার ও রিটার্নিং অফিসার মুনীর হোসাইন খাঁনের কাছে পাওয়া তথ্য মতে আওয়ামী লীগের সর্মর্থীত প্রার্থী হাজি আব্দুল গণি নৌকা প্রতীকে ৫৬ হাজার ৮০৪ ভোট পেয়ে এগিয়ে আছেন। এছাড়া ইসলামি আন্দোলন বাংলাদেশের প্রার্থী মোশাররফ হোসেন হাত পাখা প্রতিকে ৯৯৪ ভোট পেয়েছেন ও বিএনপির রেফাত উল্লাহ ধানের শীষ প্রতীকে ৫ হাজার ৩৩০ ভোট পেয়েছেন।

প্রসঙ্গত, এবারের নির্বাচনে মেয়র পদে তিন জন, কাউন্সিলর পদে ৪০ জন এবং মহিলা কাউন্সিলর পদে ৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করেছেন। সাভার পৌরসভায় মোট ভোটার সংখ্যা ১ লাখ ৮৮ হাজার ৮৮ জন, এর মধ্যে পুরুষ ৯৪ হাজার ৫৮৭ জন ও মহিলা ৯৩ হাজার ৫০১ জন।

** সাভারে মেয়রপুত্রের হাতে সাংবাদিক লাঞ্ছিত

বাংলাদেশ সময়: ২১৪৯ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa