ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

নওগাঁর আদালতে জবাব দিলেন দুই এমপি প্রার্থী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৭ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০২৩
নওগাঁর আদালতে জবাব দিলেন দুই এমপি প্রার্থী

নওগাঁ: নওগাঁ আদালতে হাজির হয়ে নির্বাচনী আচরণবিধি ভঙ্গের বিষয়ে জবাব দিয়েছেন আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও সরকার দলীয় এমপি শহিদুজ্জামান সরকার। একই সময় জবাব দিয়েছেন জাতীয় পার্টির এমপি প্রার্থী অ্যাডভোকেট তোফাজ্জাল হোসেন।

তারা দুজনই নওগাঁ-২ আসন থেকে আসন্ন দ্বাদশ সংসদ নির্বাচনে নিজ নিজ দলের মনোনয়ন নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

আদালত নির্ধারিত সময় দুপুর ১২টায় আসেন দুই প্রার্থী। এ সময় আদালতের কাছে নিজ নিজ অভিযোগের বিষয়ে লিখিত জবাব দেন তারা।

আদালত থেকে বের হয়ে এসব বিষয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলতে রাজি হননি নওগাঁ-২ আসনের এমপি শহিদুজ্জামান সরকার।  

তবে আদালতে কাছে লিখিত বক্তব্যে তিনি জানিয়েছেন, ব্যাখ্যা প্রদানের নির্দেশিত হয়ে জানাচ্ছি যে আমার অতি উৎসাহী নেতাকর্মীরা ব্যানার ও ফেস্টুনসহ আমার অজ্ঞাতে আবেগের বশবর্তী হয়ে জনগণের চলাচলের সাময়িক প্রতিবন্ধকতা সৃষ্টি করে থাকতে পারেন। উক্ত কাজের কারণে আমি গভীরভাবে মর্মাহত ও নিঃশর্ত ক্ষমা প্রার্থী। ভবিষ্যতে এমন কিছু যেন না হয়, সেদিকে সতর্ক দৃষ্টি রাখব।

অন্যদিকে জাতীয় পার্টির প্রার্থী অ্যাডভোকেট তোফাজ্জাল হোসেন সাংবাদিকদের জানান, তার নির্বাচনী এলাকায় বেশ কিছু রঙিন বিলবোর্ডের কারণে তাকে শোকজ করা হয়েছিল। তবে তিনি লিখিত জবাবে আদালতকে জানিয়েছেন, এসব বিলবোর্ড অনেক আগের। এগুলোতে নির্বাচনী কোনো প্রচারণামূলক শব্দ ছিল না। এ ব্যাখ্যায় সন্তুষ্ট হয়ে আদালত তাকে অভিযোগ থেকে অব্যাহতি দিয়েছেন। একই সঙ্গে আগামীতে নির্বাচনী আইনের সব ধারা তাকে কঠোরভাবে মেনে চলার নির্দেশও দেওয়া হয়েছে।  

গত ৫ ডিসেম্বর নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অপরাধে এ দুই প্রার্থীকে শোকজ (কারণ দর্শানো) নোটিশ দেন নির্বাচনী অনুসন্ধান কমিটির চেয়ারম্যান, সিনিয়র সহকারী জজ আহসান হাবিব।  

বাংলাদেশ সময়: ১৬২৫ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।