ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

নির্বাচন ও ইসি

প্রার্থিতা ফিরে পেয়ে ‘শোকের ছায়া’ কেটেছে আনোয়ার হোসেনের

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৭ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০২৩
প্রার্থিতা ফিরে পেয়ে ‘শোকের ছায়া’ কেটেছে আনোয়ার হোসেনের

ঢাকা: নেত্রকোণা-৫ আসনের স্বতন্ত্র প্রার্থী, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক আনোয়ার হোসেন বলেছেন, প্রার্থিতা বাতিল বাতিল হওয়ায় শোকের ছায়া ছিল। এখন আনন্দিত।

রোববার (১০ ডিসেম্বর) নির্বাচন ভবনে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়ালের সভাপতিত্বে অনুষ্ঠিত শুনানিতে তিনি প্রার্থিতা ফিরে পান। এক শতাংশ ভোটারের সমর্থনসূচক সইয়ে গড়মিল থাকায় তার মনোনয়নপত্র বাতিল করেছিলেন রিটার্নিং কর্মকর্তা।

প্রার্থিতা ফিরে পাওয়ার তিনি সাংবাদিকদের বলেন, প্রার্থিতা যখন বাতিল হলো, তখন শোকের ছায়া ছিল। আজ প্রার্থিতা ফিরে পাওয়ায় সবাই আনন্দিত। নির্বাচন হয়তো অংশগ্রহণমূলক হবে, কিন্তু ভোটাররা নির্বিঘ্নে ভোটকেন্দ্রে আসতে পারবেন কি না, গোপনীয়তায় তাদের ভোটটা দিতে পারবেন কি না, এটিই হলো চ্যালেঞ্জ।

তিনি বলেন, এখন পর্যন্ত যেটি দেখছি, আওয়ামী লীগের প্রার্থীরা আচরণবিধি লঙ্ঘন করেই যাচ্ছেন। এসবের বিষয়ে যদি ব্যবস্থা নেওয়া হয়, তখন হয়তো মানুষ আশ্বস্ত হবে।

বাংলাদেশ সময়: ১৫৫৪ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০২৩
ইইউডি/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।