ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

নির্বাচন ও ইসি

টাঙ্গাইলে স্বতন্ত্র ২ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৩ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০২৩
টাঙ্গাইলে স্বতন্ত্র ২ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

টাঙ্গাইল: ভোটারের স্বাক্ষর জালিয়াতি করার অভিযোগে টাঙ্গাইল-৫ (সদর) আসনে দুই স্বতন্ত্র প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করেছে জেলা রিটার্নিং কর্মকর্তা।  

রোববার (৩ ডিসেম্বর) সকালে জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মো. কায়ছারুল ইসলাম সদর আসনের মনোনয়ন যাচাই-বাছাইকালে তাদের মনোনয়নপত্র বাতিল করেন।

 

জানা যায়, বিএনপি থেকে বহিষ্কৃত স্বতন্ত্রী প্রার্থী খন্দকার আহসান হাবিব মনোনয়নপত্রে নির্বাচনী এলাকার এক শতাংশ ভোটারের স্বাক্ষর জমা দিয়েছেন। জমা দেওয়া ভোটারের স্বাক্ষরের মধ্যে ১০টি যাচাই-বাছাই করেছে নির্বাচন কমিশন। এর মধ্যে ছয়জনের স্বাক্ষর মিল পাওয়া যায়নি। এছাড়াও একজন মৃত ব্যক্তির স্বাক্ষর দিয়েছেন।  

অপরদিকে বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক স্বতন্ত্র প্রার্থী মেহেরনিগার হোসেন মনোনয়নপত্রে নির্বাচনী এলাকার এক শতাংশ ভোটারের স্বাক্ষর জমা দিয়েছেন। জমা দেওয়া ভোটারের স্বাক্ষরের মধ্যে ১০টি যাচাই-বাছাই করেছে নির্বাচন কমিশন। এর মধ্যে একজনেরও স্বাক্ষর মিল পাওয়া যায়নি।

জেলা প্রশাসক মো. কায়ছারুল ইসলাম বলেন, খন্দকার আহসান হাবিব ও মেহেনিগার হোসেনের জমা দেওয়া স্বাক্ষরগুলোর মধ্যে ১০ ভোটারের স্বাক্ষর ও তথ্য যাচাই-বাছাই করার জন্য অনুসন্ধান কর্মকর্তা নিয়োগ করা হয়। সেখানে ভোটারের তথ্য সঠিক পাওয়া যায়নি। ফলে স্বতন্ত্র প্রার্থীর সমর্থন যাচাই বিধিমালা ২০১১ এর ৫ বিধি লঙ্ঘিত হয়েছে। পরে আইন অনুযায়ী তাদের মনোনয়নপত্র বাতিল করা হয়।

স্বতন্ত্র প্রার্থী খন্দকার আহসান হাবিব জানান, এ বিষয়ে তিনি আপিল করবেন।

বাংলাদেশ সময়: ১৬৪৩ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০২৩
জেএইচ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।