ঢাকা, বৃহস্পতিবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

হবিগঞ্জে খসড়া ভোট কেন্দ্রের তালিকা প্রকাশ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট     | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৮ ঘণ্টা, আগস্ট ২০, ২০২৩
হবিগঞ্জে খসড়া ভোট কেন্দ্রের তালিকা প্রকাশ

হবিগঞ্জ: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে খসড়া ভোট কেন্দ্রের তালিকা প্রকাশ করেছে হবিগঞ্জ জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়। সে অনুযায়ী জেলার চারটি সংসদীয় আসনে ভোট কেন্দ্রের সংখ্যা ৬৩৪টি এবং ভোটার রয়েছেন ১৭ লাখ ১৬ হাজার ৬৬১ জন।

 

২০১৮ সালে সর্বশেষ নির্বাচনে ভোটার ছিলেন ১৪ লাখ ১২ হাজার ২১১ জন; পাঁচ বছরে বেড়েছে ৩ লাখ ৪ হাজার ৪৫০ জন; কেন্দ্র বেড়েছে একটি। জেলায় বর্তমানে মোট ভোটের ৮ লাখ ৬৯ হাজার ২৭ জন পুরুষ ও নারী ভোটার ৮ লাখ ৪৭ হাজার ৬৩৪ জন।  

এবার হবিগঞ্জ-১ আসনে ভোটার ৪ লাখ ৩০ হাজার ৬৯০, কেন্দ্র সংখ্যা ১৭৬টি; হবিগঞ্জ-২ আসনে ৩ লাখ ৬৫ হাজার ৬২২ ভোটের বিপরীতে কেন্দ্র ১৫০টি; হবিগঞ্জ-৩ আসনের কেন্দ্র সংখ্যা ১৩১টি এবং ভোটার রয়েছেন ৪ লাখ ৯ হাজার ৬২৯; হবিগঞ্জ-৪ আসনের ভোটার সংখ্যা ৫ লাখ ১০ হাজার ৭২০ এবং কেন্দ্র রয়েছে ১৭৭টি।  

জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ সাইদুর রহমান জানান, চারটি সংসদীয় আসনে খসড়া ভোট কেন্দ্রের তালিকা প্রকাশ করা হয়েছে গত ১৬ আগস্ট। দাবি/আপত্তি গ্রহণের শেষ তারিখ ৩১ আগস্ট, প্রাপ্ত দাবি/আপত্তি নিষ্পত্তি ১১ সেপ্টেম্বর পর্যন্ত এবং খসড়া ভোট কেন্দ্রের তালিকা চূড়ান্ত করা হবে আগামী ১৭ সেপ্টেম্বর।  

বাংলাদেশ সময়: ১৫১৫ ঘণ্টা, আগস্ট ২০, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

নির্বাচন ও ইসি এর সর্বশেষ