ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

ভাণ্ডারিয়া পৌর ভোট: মেয়র প্রার্থী মাহিবুলকে ইসির তলব

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৬ ঘণ্টা, জুলাই ১২, ২০২৩
ভাণ্ডারিয়া পৌর ভোট: মেয়র প্রার্থী মাহিবুলকে ইসির তলব

ঢাকা: পিরোজপুরের ভাণ্ডারিয়া পৌরসভা নির্বাচনে জাতীয় পার্টি-জেপি প্রার্থী মো. মাহিবুল হোসেনকে নির্বাচনী আচরণ লঙ্ঘনের দায়ে তলব করেছে নির্বাচন কমিশন (ইসি)।

বৃহস্পতিবার তাকে সশরীরে নির্বাচন ভবনে উপস্থিত হয়ে ব্যাখ্যা দিতে বলা হয়েছে।

ইসির নির্বাচন ব্যবস্থাপনা শাখার উপ-সচিব মো. আতিয়ার বুধবার (১২ জুলাই) বিকেলে মাহিবুলকে তলবের চিঠিটি পাঠিয়েছেন।

এতে বলা হয়েছে, আগামী ১৭ জুলাই পিরোজপুর জেলার ভাণ্ডারিয়া পৌরসভার নির্বাচনি কার্যক্রম চলমান থাকায় আচরণ বিধি অনুযায়ী যান্ত্রিক যানবাহন ও মোটর সাইকেল শোডাউন করার সুযোগ না থাকলেও আপনার কর্মী সমর্থকরা ভাণ্ডারিয়া পৌর এলাকায় বাই-সাইকেল প্রতীকের পক্ষে যান্ত্রিক যানবাহন ও মোটর সাইকেলে শোডাউনসহ মিছিল করেছেন, যা প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়া এবং বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশিত হয়েছে।

প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার এবং বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশিত সংবাদের বিষয়ে রিটার্নিং অফিসার, জেলা প্রশাসক ও পুলিশ সুপার তদন্ত করে ১০ জুলাই প্রতিবেদন দাখিল করেছেন। তদন্ত প্রতিবেদনে শোডাউনের ঘটনাটির সত্যতা পাওয়া গিয়েছে।

তদন্ত প্রতিবেদন অনুযায়ী প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার এবং বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশিত ঘটনা পৌরসভা (নির্বাচন আচরণ) বিধিমালা, ২০১৫ এর বিধি ১৩ লঙ্ঘন। ফলে আচরণবিধি লঙ্ঘনের দায়ে কেন পৌরসভা (নির্বাচন আচরণ) বিধিমালা, ২০১৫ এর বিধি ৩১ ও ৩২ অনুযায়ী আপনার প্রার্থিতা বাতিল অথবা আপনার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে না, সে বিষয়ে লিখিত বক্তব্যসহ (যদি থাকে) নির্বাচন কমিশনে (কক্ষ নং-৩১৪, নির্বাচন ভবন) আগামী ১৩ জুলাই বিকেল সাগে ৩ টায় ব্যক্তিগতভাবে উপস্থিত হয়ে ব্যাখ্যা প্রদানের নির্বাচন কমিশন সদয় সিদ্ধান্ত দিয়েছেন।

বাংলাদেশ সময়: ২০৩৬ ঘণ্টা, জুলাই ১২, ২০২৩
ইইউডি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।