ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

ঢাকা-১৭ ভোট: গুরুত্বপূর্ণ স্থানে চেকপোস্ট বসানোর নির্দেশনা ইসির

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৮ ঘণ্টা, জুলাই ১২, ২০২৩
ঢাকা-১৭ ভোট: গুরুত্বপূর্ণ স্থানে চেকপোস্ট বসানোর নির্দেশনা ইসির ফাইল ফটো

ঢাকা: আসন্ন ঢাকা-১৭ আসনের উপ-নির্বাচনের শান্তিপূর্ণ পরিবেশ নিশ্চিত করার জন্য গুরুত্বপূর্ণ স্থানে চেকপোস্ট (নিরাপত্তা চৌকি) বসাতে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীগুলোকে নির্দেশনা দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল স্বাক্ষরিত নির্দেশনাটি এরই মধ্যে স্বরাষ্ট্র মন্ত্রণালয়সহ সংশ্লিষ্ট সব কর্তৃপক্ষকে পাঠানো হয়েছে।

এতে বলা হয়েছে, নির্বাচনি এলাকার প্রবেশ পথে এবং গুরুত্বপূর্ণ স্থানসমূহে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর চেক পোস্ট বসাতে হবে। নির্বাচন শেষ না হওয়া পর্যন্ত চেক পোস্টগুলো সার্বক্ষণিকভাবে চালু থাকবে।

মহিলা, শারীরিক প্রতিবন্ধী ও হিজরা ভোটাররা যাতে নিরাপদে, নির্বিঘ্নে ও স্বাচ্ছন্দ্যে ভোটাধিকার প্রয়োগ করতে পারেন, সে লক্ষে কর্তব্যরত আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীগুলো প্রয়োজনীয় আইনানুগ সহায়তা প্রদান করবে।

এছাড়া ভোটের দিন সংশ্লিষ্ট মহাসড়কে যানজট নিরসনে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে হবে। এ বিষয়ে পুলিশ কর্তৃপক্ষ সার্বিক সহায়তা ও নিরাপত্তা প্রদান নিশ্চিত করবে।

ঢাকা-১৭ আসনটি ঢাকা উত্তর সিটি করপোরেশনের ১৫,১৮,১৯ ও ২০ ওয়ার্ড এবং ঢাকা ক্যান্টনমেন্ট এলাকা নিয়ে গঠিত। আগামী ১৭ জুলাই এ আসনে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে।

নির্বাচনে আলোচিত ইউটিউবার মো. আশরাফুল হোসেন আলম (হিরো আলম), আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মোহাম্মদ আলী আরাফাত, জাতীয় পার্টির জিএম কাদেরপন্থী সিকদার আনিসুর রহমান, বাংলাদেশ কংগ্রেসের মো. রেজাউল ইসলাম স্বপন, গণতন্ত্রী পার্টির মো. কামরুল ইসলাম (চেয়ারম্যান মনোনয়ন দিয়েছে), গণতন্ত্রী পার্টির অশোক কুমার ধর (মহাসচিব মনোনয়ন দিয়েছে), বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোটের মো. আকতার হোসেন ও তৃণমূল বিএনপির শেখ হাবিবুর রহমান প্রতিদ্বন্দ্বিতা করছেন।

চিত্রনায়ক আকবর হোসেন পাঠান ফারুক গত ১৫মে মৃত্যূবরণ করায় আসনটি শূন্য হয়।

বাংলাদেশ সময়: ১৯৫৮ ঘণ্টা, জুলাই ১২, ২০২৩
ইইউডি/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

নির্বাচন ও ইসি এর সর্বশেষ