ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

কাউকে নির্বাচনে আনার দায়িত্ব কমিশনের নয়: আনিছুর রহমান

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০ ঘণ্টা, জুলাই ৯, ২০২৩
কাউকে নির্বাচনে আনার দায়িত্ব কমিশনের নয়: আনিছুর রহমান

শরীয়তপুর: নির্বাচন কমিশনার আনিছুর রহমান বলেছেন, কাউকে নির্বাচনে আনার দায়িত্ব নির্বাচন কমিশনের নয়। কোনো রাজনৈতিক দল ভোট না করলে নির্বাচনে না এলে নির্বাচন বন্ধ থাকবে না।

যথা নিয়মে সময় মতো নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে অংশ নেওয়া নাগরিক ও রাজনৈতিক দলগুলোর দায়িত্ব।  

রোববার (৯ জুলাই) বিকেলে শরীয়তপুরের গোসাইরহাট পৌরসভা নির্বাচনের ভোটার ও প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

তিনি আরও বলেন, আগামী ১৭ জুলাই গোসাইরহাট পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচন কমিশন নির্বাচন আয়োজন করে থাকে। আমরা অবাধ ও সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানের জন্য প্রতিজ্ঞাবদ্ধ। নির্বাচনে কোনো ধরনের অনিয়ম বর্তমান কমিশন বরদাস্ত করবে না। গাইবান্ধার উপ নির্বাচনে অনিয়ম হওয়ায় আমরা নির্বাচন বাতিল করেছি। পুনরায় সেই নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। সেখানে যারা জড়িত ছিল তাদের বিরুদ্ধে আইনগত পদক্ষেপ নেওয়া হয়েছে। গোসাইরহাটের নির্বাচনও অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হবে। আর অনিয়ম হলেই নির্বাচন বন্ধ করে দেওয়া হবে।

গোসাইরহাট উপজেলা অডিটোরিয়াম ও সরকারি শামসুর রহমান কলেজের অডিটোরিয়ামে দুটি সভা অনুষ্ঠিত হয়। এসময় বক্তব্য দেন জেলা প্রশাসক মো. পারভেজ হাসান, মো. পুলিশ সুপার সাইফুল হক, আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মনিরুজ্জামান, উপজেলা পরিষদের চেয়ারম্যান ফজলুর রহমান, উপজেলা নির্বাহী কর্মকর্তা কাফী বিন কবির, জেলা নির্বাচন কর্মকর্তা সোহেল সামাদ প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০১৮ ঘণ্টা, জুলাই ০৯, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।