ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

নির্বাচন ও ইসি

গাংনীর মটমুড়া ইউপির ২ নম্বর ওয়ার্ডের উপনির্বাচন বৃহস্পতিবার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৪ ঘণ্টা, মে ২৪, ২০২৩
গাংনীর মটমুড়া ইউপির ২ নম্বর ওয়ার্ডের উপনির্বাচন বৃহস্পতিবার

মেহেরপুর: মেহেরপুরের গাংনী উপজেলার মটমুড়া ইউনিয়ন পরিষদের (ইউপি) ২ নম্বর ওয়ার্ডে বৃহস্পতিবার (২৫ মে) উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে।

নির্বাচন উপলক্ষে নির্বাচন কমিশন (ইসি) ও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে।

মটমুড়া ইউপির ২ নম্বর ওয়ার্ডের উপ-নির্বাচনের রির্টানিং অফিসার ও গাংনী উপজেলা নির্বাচন আব্দুল আজিজ বলেন, ওয়ার্ডটির উপ-নির্বাচনে মোট দুইজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এরা হলেন- ওই ওয়ার্ডের প্রয়াত সদস্য (মেম্বর) আব্দুস সোবহানের স্ত্রী মোছা. পলি আরা (মোরগ প্রতীক) ও মো. কামাল হোসেন (টিউবওয়েল প্রতীক)।  

তিনি বলেন, হোগলবাড়িয়া মাধ্যমিক বিদ্যালয়ে দুটি ভোটকেন্দ্র স্থাপন করা হয়েছে। মোট ভোটার সংখ্যা ৬ হাজার ৩৯৭ জন। এদের মধ্যে নারী ভোটার সংখ্যা ৩ হাজার ১৮২ এবং পুরুষ ভোটার সংখ্যা ৩ হাজার ২১৫ জন।
উল্লেখ্য, চলতি বছরের ফেব্রুয়ারি মাসে ওই ওয়ার্ডের মেম্বর আব্দুস সোবহান নিজ বাড়িতে হলুদ সিদ্ধ করতে গিয়ে গরম পানির কড়াইয়ের মধ্যে পড়ে ঝলসে যান। পরে ঢাকার শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন থাকা অবস্থায় মারা যান তিনি। এর পরই এই ওয়ার্ডটি শূন্য ঘোষণা করেন নির্বাচন কমিশনার।  

এদিকে, নির্বাচন অবাধ-সুষ্ঠু ও নিরপেক্ষ করতে সব ধরনের প্রস্তুতি নিয়েছে ইসি। আজ দুপুরের দিকে নির্বাচনী সরঞ্জাম, প্রিজাইডিং অফিসারসহ নিরাপত্তার কাজে নিয়োজিত পুলিশ-আনসার সদস্যদের ভোটকেন্দ্রে পৌঁছানোর নির্দেশ দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৪৪০ ঘণ্টা, মে ২৪, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।