ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

সিসিকে দুই মেয়র প্রার্থীসহ আরো ১৬ প্রার্থীর মনোনয়ন সংগ্রহ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৪৮ ঘণ্টা, মে ১৫, ২০২৩
সিসিকে দুই মেয়র প্রার্থীসহ আরো ১৬ প্রার্থীর মনোনয়ন সংগ্রহ

সিলেট: সিলেট সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে ২ জনসহ ৩টি পদে আরো ১৬ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। এরমধ্যে সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর পদে আরো ৪ জন এবং সাধারণ কাউন্সিলর পদে ১০ জন মনোনয়নপত্র কিনেছেন।

এ নিয়ে ৪০২ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

মেয়র পদে নতুন করে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন জাতীয় পার্টি মনোনীত প্রার্থী জেলা জাপার সমন্বয়ক নজরুল ইসলাম বাবুল ও স্বতন্ত্র প্রার্থী মো. ছালাহ উদ্দিন রিমন।

রোববার (১৪ মে) সিলেট আঞ্চলিক নির্বাচন কার্যালয়ের মিডিয়া সেল (সিটি নির্বাচন) কর্মকর্তা সৈয়দ কামাল হোসেন এসব তথ্য নিশ্চিত করেছেন।  

তিনি বলেন, এ নিয়ে মেয়র পদে ৭ জন, সংরক্ষিত কাউন্সিলর পদে ৮৫ জন এবং সাধারণ কাউন্সিলর পদে ৩১০ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

এরআগে গত বৃহস্পতিবারে (১১ মে) পর্যন্ত মেয়র পদে ৫ জনসহ তিন পদে মোট ৩৮৬ জন মনোনয়নপত্র সংগ্রহ করেন। এরমধ্যে সংরক্ষিত ওয়ার্ডে কাউন্সিলর পদে ৮১ জন ও সাধারণ ওয়ার্ডে ৩০০ জনে মনোনয়ন ফরম সংগ্রহ করেন।

মেয়র পদে মনোনয়ন কেনা ৭ জন হলেন- আওয়ামী লীগের মনোনীত মো. আনোয়ারুজ্জামান চৌধুরী, জাতীয় পার্টির নজরুল ইসলাম বাবুল, ইসলামী আন্দোলন বাংলাদেশের হাফিজ মাওলানা মাহমুদুল হাসান(হাত পাখা), স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ আবদুল হানিফ ওরফে কুটু, মোহাম্মদ আব্দুল মান্নান খান ও সামছুন নুর তালুকদার।

সংরক্ষিত (মহিলা কাউন্সিলর)-এর মধ্যে ১ নম্বর ওয়ার্ডে ২ জন, ২,৫,৮, ৯ নম্বর  ওয়ার্ডে ৪ জন করে, ৩ নম্বর ওয়ার্ডে ৬ জন, ৪ ও ১০ নম্বর  ওয়ার্ডে ৮ জন করে, ৬ ও ৭ নম্বর ওয়ার্ডে ৩ জন করে, ৮ নম্বর  ওয়ার্ডে ৫ জন, ১০,১১ ও ১২ নম্বর  ওয়ার্ডে ৯ জন করে, ১৩ নম্বর ওয়ার্ডে ১৩ জন ও ১৪ নম্বর  ওয়ার্ডে ৫ জন মনোনয়ন ফরম কিনেছেন।

আর সাধারণ (পুরুষ কাউন্সিলর)-এর মধ্যে এখন পর্যন্ত ১,৬,৭,১৯,২৬ ও ৩৫ নম্বর ওয়ার্ডে ৪ জন করে, ২,৪ ও ১৪ নম্বর  ওয়ার্ডে ২ জন করে, ৩,১২,১৭,২০ ও ২৩ নম্বর  ওয়ার্ডে ৩ জন করে, ৫, ৯,১০ ও ১১ নম্বর  ওয়ার্ডে ৬ জন করে, ৮ ও ৩২ নম্বর  ওয়ার্ডে ১১ জন করে, ১৩,১৫ ও ১৮ নম্বর  ওয়ার্ডে ৭ জন করে, ১৬ ও ২৫নম্বর  ওয়ার্ডে ৫ জন, ২২,২৭,২৮, ৩১,৩৯৪০ ও ৪১ নম্বর  ওয়ার্ডে ৯ জন করে, ২৪ ও ৩৬ নং ওয়ার্ডে ৮ জন করে, ২৯ নম্বর  ওয়াডে ১৫ জন, ৩০ নম্বর  ওয়ার্ডে ২০ জন, ৩৩ নং ওয়ার্ডে ১৬ জন, ৩৪ নম্বর  ওয়ার্ডে ১৮, ৩৭ নম্বর  ওয়ার্ডে ১৪  ৩২ ও ৩৮ নম্বর  ওয়ার্ডে ১০ জন, এবং ৪২ নম্বর  ওয়ার্ডে ১২ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

উল্লেখ্য, আগামী ২১ জুন সিলেট সিটি করপোরেশন নির্বাচন ইভিএমে হবে। মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ২৩ মে। মনোনয়নপত্র বাছাই হবে ২৫ মে। আর মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ সময় ১ জুন।

বাংলাদেশ সময়: ০১৪৪ ঘণ্টা, মে ১৫, ২০২৩
এনইউ/ এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।