ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

সিসিকে ৩২৬ প্রার্থীর মনোনয়ন সংগ্রহ

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫৩ ঘণ্টা, মে ৯, ২০২৩
সিসিকে ৩২৬ প্রার্থীর মনোনয়ন সংগ্রহ

সিলেট: সিলেট সিটি করপোরেশন (সিসিক) নির্বাচনে মোট ৩২৬ জন প্রার্থী মনোনয়ন সংগ্রহ করেছেন। আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী আনোয়ারুজ্জামান চৌধুরীসহ পাঁচজন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

আনোয়ারুজ্জামান ছাড়াও দলীয় প্রার্থী হিসেবে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন ইসলামী আন্দোলনের হাফিজ মাওলানা মাহমুদুল হাসান। মেয়রপদে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন তিনজন।

তারা হলেন- মোহাম্মদ আব্দুল মান্নান খান, সামছুন নুর তালুকদার ও সাবেক ছাত্রলীগ নেতা মোহাম্মদ আবদুল হানিফ কুটু।

সোমবার (৮ মে) বিকেলে সিলেট সিটি করপোরেশন নির্বাচনে রিটানিং কর্মকর্তার স্টাফ অফিসার সৈয়দ কামাল হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, মেয়র, সংরক্ষিত ও সাধারণ কাউন্সিলরদের তিনটি পদে সোমবার পর্যন্ত ৩২৬ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

এছাড়াও সোমবার পর্যন্ত কাউন্সিলর পদে ১৪টি সংরক্ষিত ওয়ার্ডে (মহিলা) ৭২জন এবং ৪২টি সাধারণ ওয়ার্ডে ২৪৯ জন মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।

তফসিল অনুযায়ী, সিলেট সিটি করপোরেশন নির্বাচনে গত ২৭ এপ্রিল থেকে মনোনয়নপত্র বিক্রি শুরু হয়। মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ২৩ মে। এর একদিন পর ২৫ মে বাছাই সম্পন্ন হবে।

ইতোমধ্যে সোমবার (৮ মে) পর্যন্ত মেয়র পদে পাঁচজন, সংরক্ষিত কাউন্সিলর ৭২ ও সাধারণ কাউন্সিলর প্রার্থীদের মধ্যে ২৪৯ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

এছাড়া সংরক্ষিত কাউন্সিলর পদে এখন পর্যন্ত ৭২ জন এবং সাধারণ কাউন্সিলর পদে প্রার্থী হতে ৩৪৯ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

রিটানিং কর্মকর্তার দফতরের দেওয়া তথ্য মতে, সংরক্ষিত-১ নং ওয়ার্ডে ২ জন, ২ ও ৮ নং ওয়ার্ডে ৪ জন করে, ৪ নং ওয়ার্ডে ৬ জন, ৫, ৬ ও ৯ নং ওয়ার্ডে ৩ জন করে, ৭নং ওয়াডে ১ জন, ১০ নং ওয়ার্ডে ৭ জন, ১১ ও ১২ নং ওয়ার্ডে ৯ জন করে, ১৩ নং ওয়ার্ডে ১১ জন ছাড়াও ৩ ও ১৪ নং ওয়ার্ডে ৫ জন করে প্রার্থী হতে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

সাধারণ ওয়ার্ডগুলোতে সাধারণ ১,২,৩,৪,১২,১৪, ১৯ ও ২০ নং ওয়ার্ডে দু’জন করে, ৫, ১০, ১৩, ১৬ নং ওয়ার্ডে ৫ জন করে, ৬, ১১ ও ২৪ নং ওয়ার্ডে ৪ জন করে, ৭, ৯, ২১, ২৩, ২৫, ২৬, ৩৫ নং ওয়ার্ডে ৩ জন করে, ৮, ৩১ ও ৩৬ নং ওয়ার্ডে ৮ জন করে, ১৫, ১৮, ২২, ২৭, ৩৯ ও ৪১ নং ওয়ার্ডে ৭ জন করে, ১৭ নং ওয়ার্ডে একজন, ২৮ ও ৪০ নং ওয়ার্ডে ৬ জন, ২৯, ৩৩ ও ৩৭ নং ওয়ার্ডে ১৪ জন, ৩০ নং ওয়ার্ডে ১৬ জন, ৩২ ও ৩৮ নং ওয়ার্ডে ৯ জন, ৩৪ নং ওয়ার্ডে ১৫ জন, ৪২ নং ওয়ার্ডে ১০ জন মনোনয়নপত্র কিনেছেন।

গত ২৭ এপ্রিল থেকে সিলেট সিটি করপোরেশন নির্বাচনে মেয়র, সংরক্ষিত ও সাধারণ কাউন্সিলর পদে মনোনয়নপত্র বিক্রি শুরু হয়। নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী প্রার্থীদের মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ২৩ মে।  বাছাই ২৫ মে ও প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১ জুন এবং আগামী ২১ জুন সিলেট সিটি করপোরেশনে ইভিএম পদ্ধতিতে ভোট নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ০০৫৪ ঘণ্টা, মে ০৮, ২০২১
এনইউ/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad