ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

পাঁচ সিটিতে নির্বাচন মে-জুনে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪০ ঘণ্টা, মার্চ ১৫, ২০২৩
পাঁচ সিটিতে নির্বাচন মে-জুনে

ঢাকা: নির্বাচন কমিশন (ইসি) সচিব মো. জাহাংগীর আলম জানিয়েছেন, আগামী মে থেকে জুনের মধ্যে দেশের পাঁচটি সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হবে। এক্ষেত্রে এপ্রিলে তফসিল ঘোষণা হতে পারে।

বুধবার (১৫ মার্চ) ১৬ তম কমিশন বৈঠক শেষে তিনি সাংবাদিকদের এ তথ্য জানান।

ইসি সচিব বলেন, গাজীপুর, রাজশাহী, বরিশাল, সিলেট ও খুলনা সিটিতে তিনধাপে ভোটগ্রহণ করা হবে। এক্ষেত্রে ঈদ-উল-আযহার আগে মে থেকে জুনের মধ্যে নির্বাচন করা হবে।

তিনি বলেন, নির্বাচন হবে জুনের পরে। কোন সিটিতে কখন নির্বাচন হবে তা সময় অনুযায়ী জানানো হবে। আমরা মে থেকে জুনের মধ্যে নির্বাচন করব। এইচএসসি পরীক্ষা হবে সম্ভাব্য ৭ জুলাই থেকে। এজন্য এসএসসি পরীক্ষা শেষে ২৩ মে থেকে ২৯ জুনের মধ্যবর্তী সময়ে তিন ধাপে পাঁচটি সিটির ভোট করার বিষয়ে প্রাথমিক সিদ্ধান্ত হয়েছে।

মো. জাহাংগীর আলম বলেন, ঈদ-উল-আযহার আগে এবং এসএসসি পরীক্ষা শেষে, এ মধ্যবর্তী সময়ে আমরা এ পাঁচটি সিটি করপোরেশন নির্বাচন আয়োজন করব। তফসিলের সময় ও কোন তারিখে কোনটার ভোট গ্রহণ হবে তা পরে বিস্তারিত জানানো হবে। তবে, এপ্রিলের মাঝামাঝি সময়ে তফসিল ঘোষণা করা হবে।

তিনি আরও বলেন, মেয়াদ বিবেচনা করে এপ্রিলের মধ্যে তফসিল করা হবে। সবগুলো নির্বাচন হবে ইভিএমে।

বাংলাদেশ সময়: ১৩৪০ ঘণ্টা, মার্চ ১৫, ২০২৩
ইইউডি/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।