ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ঢাবি ছাত্রলীগের সম্মেলন ৩ ডিসেম্বর

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৭ ঘণ্টা, নভেম্বর ২১, ২০২২
ঢাবি ছাত্রলীগের সম্মেলন ৩ ডিসেম্বর সংবাদ সম্মেলনে কথা বলছেন ছাত্রলীগ সভাপতি আল নাহিয়ান খান জয়। 

ঢাকাবিশ্ববিদ্যালয়: ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) শাখা ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত হবে ৩ ডিসেম্বর।  

সোমবার (২১ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান ছাত্রলীগ সভাপতি আল নাহিয়ান খান জয়।

 

এসময় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য, ঢাবি ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস, সাধারণ সাদ্দাম হোসেন, ঢাকা মহানগর উত্তরের সভাপতি ইব্রাহিম হোসেন, সাধারণ সম্পাদক সাইদুর রহমান হৃদয়, মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক যোবায়ের আহমেদ।  

এছাড়া কেন্দ্রীয় ছাত্রলীগের ৩০তম জাতীয় সম্মেলন আগামী ৮ ডিসেম্বর রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে ও ৯ ডিসেম্বর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে অনুষ্ঠিত হবে।  এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  

সংবাদ সম্মেলনে ছাত্রলীগ সভাপতি লিখিত বক্তব্যে বিগত বছরগুলোতে তাদের বিভিন্ন অর্জন ও কর্মকাণ্ড তুলে ধরেন।

বিশেষ করে করোনা অতিমারির সময়ে ছাত্রলীগের বিনামূল্যে জয় বাংলা অক্সিজেন সেবা, টেলিমেডিসিন সেবা, করুনায় মৃত ব্যক্তির দাফন সৎকার কাজে সহায়তা করাসহ নানা ভূমিকা তুলে ধরেন।

আল নাহিয়ান খান জয় বলেন, বঙ্গবন্ধুর আদর্শ ধারন করে দেশনেত্রী শেখ হাসিনার দিক নির্দেশনায় সর্বস্তরের মানুষের কল্যাণে ছাত্রলীগ কাজ করে যাচ্ছে ও যাবে। জাতির যেকোনো দুর্যোগে ছাত্রলীগ সব সময় পাশে দাঁড়িয়েছে।

ছাত্রলীগ সভাপতি বলেন, ঘূর্ণিঝড়ে ক্ষতির মোকাবিলায় দেশের প্রান্তিক জনগোষ্ঠীর কাছে সহায়তা পৌঁছে দিয়েছে ছাত্রলীগ। সিলেট ও সুনামগঞ্জের বন্যায় স্থানীয় প্রশাসনের সঙ্গে সমন্বয় করে দুর্যোগ আক্রান্ত মানুষের পাশে দাঁড়িয়েছিল ছাত্রলীগ। ছাত্রলীগের ভার্চ্যুয়াল ব্লাড ব্যাংক মানুষের কাছে বিনামূল্যে রক্ত সরবরাহ করতে নিয়মিত কাজ করে যাচ্ছে।  

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন উপলক্ষে শিক্ষার্থীদের কল্যাণে ছাত্রলীগ ৭৬ জন মেধাবী শিক্ষার্থীকে মেধা বৃত্তি ও ৭৬টি সাইকেল প্রদান করে।  

জয় বলেন, দেশের ক্রান্তি লগ্নে ছাত্রলীগ কখনো কিছু হটেনি। ‌ ভবিষ্যতেও প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী করতে যেকোনো অপশক্তিকে মোকাবিলা করতে প্রস্তুত রয়েছে ছাত্রলীগ।

বাংলাদেশ সময়: ১৩৩৬ ঘণ্টা, নভেম্বর ২১,২০২২
এসকেবি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।