ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

আইইউবিএটিতে জাতীয় বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩০ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০২২
আইইউবিএটিতে জাতীয় বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত

ঢাকা: ঢাকার উত্তরায় অবস্থিত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বিজনেস অ্যাগ্রিকালচার অ্যান্ড টেকনোলজিতে (আইইউবিএটি) বসেছিল জাতীয় বিতর্কের আসর। সফলতার সঙ্গে আইইউবিএটি জাতীয় বিতর্ক প্রতিযোগিতা ৩.০ আয়োজন সম্পন্ন করে আইইউবিএটি ডিবেটিং ফোরাম।

 

গত ২৮ ও ২৯ অক্টোবর বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ক্যাম্পাসে বাংলা সংসদীয় পদ্ধতির জাতীয় বিতর্ক প্রতিযোগিতা আয়োজন করা হয়। উৎসবমুখর এ প্রতিযোগিতায় দেশের স্বনামধন্য ৩৬টি স্কুল ও কলেজের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।  

প্রথম দিনে ৯০টি সেশনে ডিবেট অনুষ্ঠিত হয়। সেখান থেকে চারটি দলকে ওপেন রাউন্ডে সেমিফাইনালের জন্য নির্বাচন করা হয়। ওপেন রাউন্ডে চূড়ান্ত বিতর্কে আইডিয়াল কলেজকে হারিয়ে বিতর্কে জয়ী হয় ঢাকা কলেজ।  

বিজয়ীদের ২০ হাজার টাকা ও রানার্সআপদের ১৫ হাজার টাকার চেক দেওয়া হয়। এছাড়া আইইউবিএটি জাতীয় বিতর্ক প্রতিযোগিতা ৩.০ তে সেরা বিতার্কিককে দেওয়া হয়েছে তিন হাজার টাকা। প্রতিযোগিতায় স্বাগত বক্তব্য দেন আইইউবিএটি ডিবেটিং ফোরামের সভাপতি উজ্জ হাসান।  

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আইইউবিএটির উপ-উপাচার্য অধ্যাপক ড. হামিদা আখতার বেগম, কোষাধ্যক্ষ ও ডিবেটিং ফোরাম অব আইইউবিএটির প্রধান উপদেষ্টা অধ্যাপক সেলিনা নার্গিস, রেজিস্ট্রার অধ্যাপক এম লুৎফর রহমান, পরীক্ষা নিয়ন্ত্রক ব্রিগেডিয়ার জেনারেল (অব.)  ড. মো. জাহিদ হোসেন, প্রকৌশল অনুষদের ডিন অধ্যাপক ড. মো. মনিরুল ইসলাম ও আইইউবিএটির ইংরেজি বিভাগের উপদেষ্টা অধ্যাপক ড. বিজয় লাল বসু।  

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিবের একান্ত সচিব শেখ হাফিজুর রহমান সজল। সভাপতিত্ব করেন আইইউবিএটির উপাচার্য প্রফেসর ড. আব্দুর রব।  

আইইউবিএটি জাতীয় বিতর্ক প্রতিযোগিতা ৩.০ পরিচালনা করেন আইইউবিএটির সহকারী অধ্যাপক ও উপ-পরিচালক, আন্তর্জাতিক প্রোগ্রাম মো. সাদেকুল ইসলাম।

বাংলাদেশ সময়: ১৭২৯ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০২২
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

শিক্ষা এর সর্বশেষ