ঢাকা, সোমবার, ২১ অগ্রহায়ণ ১৪২৯, ০৫ ডিসেম্বর ২০২২, ১০ জমাদিউল আউয়াল ১৪৪৪

শিক্ষা

বিশ্ববিদ্যালয়ে ক্লাস করে উৎফুল্ল সেই বেলায়েত

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৪ ঘণ্টা, অক্টোবর ৪, ২০২২
বিশ্ববিদ্যালয়ে ক্লাস করে উৎফুল্ল সেই বেলায়েত

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি): ৫৫ বছর বয়সে ঢাকা বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়ে ভর্তিযুদ্ধে অংশ নেওয়ার পর বেলায়েত শেখ অবশেষে স্টেট ইউনিভার্সিটিতে ভর্তি হয়েছেন।

মঙ্গলবার (৪ অক্টোবর) বাংলানিউজকে এ তথ্য জানান তিনি।



বেলায়েত শেখ বলেন, আমি গতকাল প্রথম ক্লাস করেছি। অনেক ভালো লেগেছে। আজকেও দুইটায় ক্লাস আছে। ম্যাম অনেক ভালোভাবে ক্লাস নিয়েছেন। বাচ্চাদের যেভাবে পড়ায় সেভাবে বুঝিয়ে দেন।

সহপাঠীদের নিয়ে তিনি বলেন, ক্লাসের সবাই হেল্পফুল। বেলায়েত ভাই ডাকেন তারা। তাদের সাথে ক্লাস করে নিজেকে তরুণ মনে হচ্ছে।  

পড়াশোনায় মনযোগ দিতে চান উল্লেখ করে বেলায়েত বলেন, আজকেই নীলক্ষেতে গিয়ে বই কিনব সিলেবাসের আলোকে।  নিজ সন্তানদের নিয়ে অনেক প্রত্যাশা ছিল। তারা পূরণ করতে পারেনি। এজন্য নিজেই ঢাবি ভর্তি পরীক্ষার দেওয়ার সিদ্ধান্ত নিই। একই সঙ্গে একটা দৃষ্টান্ত স্থাপন করে যেতে চাই, শিক্ষার কোনো বয়স নেই। যে কেউ চেষ্টা করলেই সফল হতে পারে।

বেলায়েত শেখ ঢাবির ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় অংশ নিয়ে দেশজুড়ে আলোচনায় আসেন। জাবি,  রাবি ও চবিতে ভর্তি পরীক্ষায় অংশ নিলেও সফল হতে পারেননি। তবে বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ হলেও মায়ের ইচ্ছায় স্টেট ইউনিভার্সিটিতে ভর্তি হন।

বাংলাদেশ সময়: ১৪৩৩ ঘণ্টা অক্টোবর ০৪, ২০২২
এসকেবি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa