ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ববি সাংবাদিক সমিতির আলোকচিত্র প্রদর্শনী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৪ ঘণ্টা, আগস্ট ২৯, ২০২২
ববি সাংবাদিক সমিতির আলোকচিত্র প্রদর্শনী

বরিশাল: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে বঙ্গবন্ধুর দুর্লভ ও ঐতিহাসিক ছবি নিয়ে 'বঙ্গবন্ধুর জীবন ও কর্ম' শীর্ষক আলোকচিত্র প্রদর্শনী করেছে বরিশাল বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (ববিসাস)।

সোমবার (২৯ আগস্ট) বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের গ্রাউন্ড ফ্লোর প্রাঙ্গণে উপস্থিত থেকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ছাদেকুল আরেফিন ও বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. মোহাম্মদ বদরুজ্জামান ভূঁইয়া আলোকচিত্র প্রদর্শনীর উদ্বোধন করেন।

আলোকচিত্র প্রদর্শনীতে ১৯৪৭ থেকে ১৯৭৫ সাল পর্যন্ত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, মুক্তিযুদ্ধ, পাকিস্তান বাহিনীর আত্মসমর্পণ, বিশ্ব মিডিয়ায় বাংলাদেশের মুক্তিযুদ্ধসহ মুক্তিযুদ্ধবিষয়ক বিভিন্ন ছবি প্রদর্শন করা হয়।

চিত্র প্রদর্শনী পরিদর্শনকালে ববি উপাচার্য অধ্যাপক ছাদেকুল আরেফিন বলেন, ইতিহাসে বিভিন্ন ঘটনা পরম্পরায় বঙ্গবন্ধু কীভাবে অবদান রেখেছে তার তথ্য-উপাত্ত এখানে চিত্রের মাধ্যমে প্রকাশিত হয়েছে। আমি সবাইকে নিয়ে দেখেছি, এখানে ১৯৪৭ থেকে ১৯৭৫ সাল পর্যন্ত বঙ্গবন্ধু কীভাবে ইতিহাসের বিভিন্ন প্লটে উপস্থাপিত হয়েছে সেগুলোর বর্ণনা রয়েছে। কম কথায় এ ছবিগুলো অনেক কথা বলে। এ থেকে তরুণ প্রজন্ম বঙ্গবন্ধু ও বাংলাদেশকে নতুনভাবে জানবে। বরিশাল বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির এমন আয়োজনকে সাধুবাদ জানাই।

বরিশাল বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. মোহাম্মদ বদরুজ্জামান ভূঁইয়া বলেন, বঙ্গবন্ধুই বাংলাদেশ। বঙ্গবন্ধুর জীবন এবং কর্ম তরুণ প্রজন্মের জন্য অনুসরণীয় এবং অনুকরণীয়। বরিশাল বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি এ আলোকচিত্র প্রদর্শনী খুবই প্রশংসনীয়। এ আলোকচিত্র প্রদর্শনীর মাধ্যমে শিক্ষার্থীদের মধ্যে বঙ্গবন্ধুর আদর্শ ছড়িয়ে পড়েছে। তরুণরা বঙ্গবন্ধুকে নতুনভাবে জানতে পারছে। এ সময় আরও উপস্থিত ছিলেন বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার সাইফুল ইসলাম, শহীদ আব্দুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এস এম জাকির হোসেন, শিক্ষক সমিতির সভাপতি আব্দুল কাইয়ুম, বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মো. খোরশেদ আলম, বঙ্গবন্ধু হলের প্রভোস্ট মো. আরিফ হোসেন, শেরে বাংলা হলের প্রভোস্ট আবু জাফর মিয়া, টিএসসির পরিচালক জ্যোতিময় বিশ্বাস, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক, বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সভাপতি ওবায়দুর রহমান ও সাধারণ সম্পাদক সাব্বির আহমেদসহ সাংবাদিক সমিতির সব সদস্য, শিক্ষার্থীসহ অফিসার্স অ্যাসোসিয়েশনের নেতারা ও বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা ও কর্মচারীরা।

বাংলা‌দেশ সময়: ১৬৫৪ ঘণ্টা, আগস্ট ২৯, ২০২২
এমএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।