ঢাকা, শনিবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

শিক্ষা

সার্বজনীন পেনশন ব্যবস্থায় শিক্ষকরা আর্থিক সুবিধা বঞ্চিত হবেন: ঢাবি শিক্ষক সমিতি

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৯ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০২৪
সার্বজনীন পেনশন ব্যবস্থায় শিক্ষকরা আর্থিক সুবিধা বঞ্চিত হবেন: ঢাবি শিক্ষক সমিতি

ঢাকা বিশ্ববিদ্যালয়, (ঢাবি): সার্বজনীন পেনশন ব্যবস্থাপনা আইনে অন্তর্ভুক্ত করলে শিক্ষকরা বিদ্যমান আর্থিক সুবিধা থেকে বঞ্চিত হবেন বলে একমত হয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) শিক্ষক সমিতি।

সোমবার (২৯ এপ্রিল) শিক্ষক সমিতি কার্যকর পরিষদের একটি জরুরি সভায় সদস্যরা এ বিষয়ে একমত হন।

শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. নিজামুল হক ভূইয়া ও সাধারণ সম্পাদক অধ্যাপক ড. জিনাত হুদা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

এতে বলা হয়, সভায় সর্বজনীন পেনশন ব্যবস্থাপনা আইন ২০২৪-এ পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের অন্তর্ভুক্ত করায় বিশ্ববিদ্যালয় শিক্ষকরা কি ধরনের বৈষম্যের শিকার হবেন, সে বিষয়ে কার্যকর পরিষদে বিস্তারিত আলোচনা হয়। এই সভায় সবাই একমত পোষণ করেন যে, বিশ্ববিদ্যালয় শিক্ষকদের এই সর্বজনীন পেনশন ব্যবস্থাপনা আইনে অন্তর্ভুক্ত করলে শিক্ষকরা বিদ্যমান আর্থিক সুবিধা থেকে বঞ্চিত হবেন।

এতে আরও বলা হয়, নতুন এই সর্বজনীন পেনশন ব্যবস্থাপনায় বিশ্ববিদ্যালয় শিক্ষকদের অন্তর্ভুক্ত করার প্রতিবাদে আগামী ৩০ এপ্রিল থেকে ৫ মে পর্যন্ত ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের স্বাক্ষর সংগ্রহ কর্মসূচি নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৪৩৫ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০২৪
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।