ঢাকা, রবিবার, ১৭ আশ্বিন ১৪২৯, ০২ অক্টোবর ২০২২, ০৫ রবিউল আউয়াল ১৪৪৪

শিক্ষা

গুচ্ছ ভর্তি: ‘বি’ ইউনিটে শাবিপ্রবিতে অংশ নিচ্ছেন ২২৩১ পরীক্ষার্থী

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯০২ ঘণ্টা, আগস্ট ১৩, ২০২২
গুচ্ছ ভর্তি: ‘বি’ ইউনিটে শাবিপ্রবিতে অংশ নিচ্ছেন ২২৩১ পরীক্ষার্থী

শাবিপ্রবি (সিলেট): সাধারণ, বিজ্ঞান ও প্রযুক্তি (জিএসটি) গুচ্ছভুক্ত ২২টি বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদ ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে শনিবার (১৩ আগস্ট)।

এরই অংশ হিসেবে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) আঞ্চলিক কেন্দ্র হিসেবে অনুষ্ঠিত হবে এ পরীক্ষা।

এতে শাবিপ্রবি কেন্দ্রে অংশ নিচ্ছেন ২ হাজার ২৩১ পরীক্ষার্থী।

শুক্রবার (১২ আগস্ট) সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেন গুচ্ছ ভর্তি পরীক্ষার শাবিপ্রবি কেন্দ্রের সভাপতি অধ্যাপক ড. মো. রাশেদ তালুকদার।

তিনি বাংলানিউজকে বলেন, ইতিমধ্যে গুচ্ছের 'বি' ইউনিটের ভর্তি পরীক্ষার জন্য সকল ধরণের প্রস্তুতি সম্পন্ন হয়েছে। শনিবার (১৩ আগস্ট) বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবন এ, সি, ডি, ই এর ৪টি ভেন্যুতে দুপুর ১২ টা থেকে ১টা পর্যন্ত এ পরীক্ষা অনুষ্ঠিত হবে। এতে অংশ নিবে ২ হাজার ২৩১জন পরীক্ষার্থী।

তিনি আরও বলেন, ভর্তি পরীক্ষায় জালিয়াতি ঠেকাতে বিশ্ববিদ্যালয় প্রশাসনসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা কাজ করছে। এতে আশেপাশের এলাকাগুলো নজরদারিতে রাখা হচ্ছে।

এরআগে শনিবার (৩০ জুলাই) দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত সারা দেশব্যাপী ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এরপর বৃহস্পতিবার (৪ আগস্ট) পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়।

এছাড়া আগামী ২০ আগস্ট বাণিজ্য অনুষদ ‘সি’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে। এতে শাবিপ্রবির কেন্দ্রে অংশ নিবেন ৮৩০ জন।

বাংলাদেশ সময়: ০৯০১ ঘণ্টা, আগস্ট ১৩, ২০২২
এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa