ঢাকা, সোমবার, ২ মাঘ ১৪২৮, ১৭ জানুয়ারি ২০২২, ১৩ জমাদিউস সানি ১৪৪৩

শিক্ষা

রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের ভিসি হলেন শাহ আজম 

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৮ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০২১
রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের ভিসি হলেন শাহ আজম 

ঢাকা: সিরাজগঞ্জে অবস্থিত রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভিসি) এবং ঢাকায় বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনাল (বিইউপি) এর উপ-উপাচার্য (প্রোভিসি) নিয়োগ দেওয়া হয়েছে।  

এছাড়া রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভিসি) নিয়োগ পেয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের অধ্যাপক ড. মো. শাহ আজম শন্তুনু।

 

বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনাল (বিইউপি) এর উপ-উপাচার্য (প্রোভিসি) নিয়োগ পেয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব ডিজাস্টার ম্যানেজমেন্ট অ্যান্ড ভালনারেবিলিটি স্টাডিজের পরিচালক অধ্যাপক ড. খোন্দকার মোকাদ্দেম হোসেন।  

রাষ্ট্রপতির অনুমোদনক্রমে মঙ্গলবার (০৭ ডিসেম্বর) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ তাদের চার বছরের জন্য নিয়োগ দিয়ে পৃথক আদেশ জারি করেছে।  

এতে বলা হয়, চার বছরের জন্য নিয়োগ দেওয়া হলেও তারা নিয়মিত চাকরির বয়সপূর্তিতে মূল পদে প্রত্যাবর্তনপূর্বক অবসর গ্রহণের আনুষ্ঠানিকতা সম্পাদন শেষে মেয়াদের অবশিষ্টাংশ পূর্ণ করবেন। রাষ্ট্রপতি ও চ্যান্সেলর প্রয়োজন মনে করলে যে কোনো সময় এ নিয়োগ বাতিল হবে।  

তারা বর্তমান পদের সমপরিমাণ বেতনভাতাদি প্রাপ্য হবেন এবং বিধি অনুযায়ী সংশ্লিষ্ট অন্যান্য সুবিধা ভোগ করবেন।  

রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের ভিসি বিশ্ববিদ্যালয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে সার্বক্ষণিক ক্যাম্পাসে অবস্থান করবেন। আর বিইউপির প্রো ভিসি বিশ্ববিদ্যালয়ের আইন ও সংবিধি দ্বারা নির্ধারিত এবং ভাইস চ্যান্সেলর কর্তৃক প্রদত্ত ক্ষমতা প্রয়োগ ও দায়িত্ব পালন করবেন।

বাংলাদেশ সময়: ১৮৩৬ ঘণ্টা, ডিসেম্বর ০৭, ২০২১
এমআইএইচ/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa