ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

শিক্ষার্থীদের ইউনিক আইডি কার্যক্রম স্থগিত

স্পেশাল করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৭ ঘণ্টা, মে ২৬, ২০২১
শিক্ষার্থীদের ইউনিক আইডি কার্যক্রম স্থগিত

ঢাকা: শিক্ষা প্রতিষ্ঠান না খোলা পর্যন্ত ইউনিক আইডির জন্য তথ্যছক পূরণ এবং অনলাইন জন্ম নিবন্ধন সনদ সংগ্রহ কার্যক্রম স্থগিত করেছে সরকার।  

বুধবার (২৬ মে) এ নির্দেশনা দিয়ে বাংলাদেশ শিক্ষাতথ্য ও পরিসংখ্যান ব্যুরো (ব্যানবেইস) পরিচালিত এস্টাবলিশমেন্ট অব ইন্টিগ্রেটেড এডুকেশনাল ইনফরমেশন ম্যানেজমেন্ট সিস্টেম প্রকল্প থেকে সংশ্লিষ্টদের চিঠি পাঠানো হয়েছে।

 

এতে বলা হয়, কোভিড-১৯ পরিস্থিতির কারণে শিক্ষার্থীদের ইউনিক আইডি প্রদান সংক্রান্ত বিষয়ে শিক্ষাপ্রতিষ্ঠানে হাজির করার মাধ্যমে তথ্যছক সরবরাহ এবং শিক্ষা প্রতিষ্ঠান কর্তৃক নির্ধারিত সময়ের মধ্যে অনলাইন জন্ম সনদ জমা প্রদান সংক্রান্ত নোটিশ জারির মাধ্যমে শিক্ষার্থীদের মধ্যে স্বাস্থ্য ঝুঁকিসহ শিক্ষার্থী ও অভিভাবকদের ভোগান্তির সৃষ্টি হচ্ছে।  

এতে আরও বলা হয়, শিক্ষা প্রতিষ্ঠানের পাঠদান কার্যক্রম শুরুর পর ইউনিক আইডি প্রদান সংক্রান্ত তথ্যছক পূরণের কার্যক্রম পর্যায়ক্রমে গ্রহণ করা যেতে পারে। তথ্যছক পূরণের সময়সীমা পরবর্তীতে সংশ্লিষ্ট সবাইকে অবহিত করা হবে।

প্রকল্প পরিচালক প্রফেসর মো. শামছুল আলম স্বাক্ষরিত চিঠি সব আঞ্চলিক পরিচালক, জেলা শিক্ষা কর্মকর্তা, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাকে পাঠানো হয়েছে।  

বুধবার দুপুরে আঞ্চলিক পরিচালক ও জেলা শিক্ষা কর্মকর্তাদের সঙ্গে জুমে অনুষ্ঠিত সভায় প্রাপ্ত মতামতের আলোকে তথ্যছক পূরণ এবং ডেটা এন্ট্রি সংক্রান্ত বিষয়ে শিক্ষকদের প্রশিক্ষণ শেষ না হওয়া এবং শিক্ষা প্রতিষ্ঠানের পাঠদান কার্যক্রম শুরু না হওয়া পর্যন্ত তথ্যছক পূরণ কার্যক্রম আপাতত স্থগিত রাখার জন্য অনুরোধ করা হয়।  

বাংলাদেশ সময়: ১৯৫৭ ঘণ্টা, মে ২৬, ২০২১
এমআইএইচ/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।