ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

শীতার্তদের পাশে শাবিপ্রবির ‘কিন’ 

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫০ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৯
শীতার্তদের পাশে শাবিপ্রবির ‘কিন’ 

সিলেট: সমাজে শীতার্ত, অসহায় ও দরিদ্র মানুষদের হাড় কাঁপানো শীতের কষ্ট কিছুটা হলেও লাঘব করতে তাদের মধ্যে শীতবস্ত্র বিতরণ করেছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) অন্যতম স্বেচ্ছাসেবী সংগঠন ‘কিন’। প্রতিবছরের মতো এবারও আয়োজন করেছে ‘কিন’ শীতবস্ত্র বিতরণ কর্মসূচি-১৯’।

শুক্রবার (২০ ডিসেম্বর) সংগঠনের পক্ষ থেকে এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি জানানো হয়।
 
বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, শুক্রবার সকালে সিলেটের কেওড়াছড়া চা বাগানের ১০৪ জন শ্রমিকের মধ্যে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে।



বৃহস্পতিবার (১৯ ডিসেম্বর) ‘কিন’ স্কুলের ৯০ জন শিক্ষার্থীদের মধ্যে শীতবস্ত্র বিতরণের পাশাপাশি প্রত্যেককে শীতের সুরক্ষার জন্য ভেসলিন বিতরণ করা হয়।

এসময় উপস্থিত ছিলেন ‘কিন’ এর উপদেষ্টা ও পলিটিক্যাল স্ট্যাডিজ বিভাগের অধ্যাপক ড. জায়েদা শারমিন।

শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে তিনি বলেন, লেখাপড়ার বাইরে একজন শিক্ষার্থীর সমাজসেবামূলক কাজ করাটা খুবই প্রশংসনীয় এবং গর্বের, ‘কিন’ সে কাজটি করছে। সামনের দিনগুলোতেও ‘কিন’ এভাবেই মানুষের জন্য কাজ করে যাবে এটাই প্রত্যাশা।

সংগঠনটির সভাপতি নাফিজ ইমতিয়াজ জানান, ‘কিন’ সব সময়ই চেষ্টা করে সমাজের সুবিধাবঞ্চিত মানুষের পাশে দাঁড়াতে, তাদের জন্য কাজ করতে। ‘কিন’ এর সঙ্গে থাকার জন্য সবাইকে ধন্যবাদ জানান। সামনের দিনগুলোতেও সবাইকে ‘কিন’ এর পাশে পাবেন।

২০০৩ সালের ৩০ জানুয়ারি ‘আত্মার কাছে দায়বদ্ধতায় হাতে রাখি হাত’ এ স্লোগান সামনে রেখে ‘কিন’ তার যাত্রা শুরু করে। যাত্রা শুরুর পর থেকেই বিভিন্ন স্বেচ্ছাসেবী ও সামাজিক সচেতনতামূলক কর্মসূচির মধ্য দিয়ে ‘কিন’ পাড়ি দিয়েছে তার সুদীর্ঘ পথ। ‘কিন’ মূলত পাঁচটি উইং নিয়ে কাজ করে, এর মধ্যে রয়েছে সুবিধাবঞ্চিত শিশুদের নিয়মিত শিক্ষাদান (কিন স্কুল), শীতবস্ত্র বিতরণ, ব্লাড ডোনেশন, সামাজিক সচেতনামূলক কর্মসূচি ও চ্যারিটি প্রোগ্রাম।

বাংলাদেশ সময়: ১৫৪৬ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৯
এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।