ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

জবির নতুন ক্যাম্পাসে ভূমি উন্নয়নে ব্যয় হবে ১৮৯ কোটি টাকা

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৯, ২০২৪
জবির নতুন ক্যাম্পাসে ভূমি উন্নয়নে ব্যয় হবে ১৮৯ কোটি টাকা

ঢাকা: 'জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) নতুন ক্যাম্পাস স্থাপন: ভূমি অধিগ্রহণ ও উন্নয়ন' প্রকল্পের ৫টি প্যাকেজের বিপরীতে ১৮৯ কোটি ৫৭ লাখ ৬১ হাজার ১৪০ টাকা ব্যয় অনুমোদন দিয়েছে সরকার।

বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) দুপুরে সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগের সম্মেলন কক্ষে অর্থমন্ত্রী আবুল হাসান মুহাম্মদ আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠকে এ সংক্রান্ত প্রস্তাবের অনুমোদন দেওয়া হয়েছে।

বৈঠক শেষে মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব সাঈদ মাহবুব খান সাংবাদিকদের জানান, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের প্রস্তাবের প্রেক্ষিতে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নতুন ক্যাম্পাস স্থাপন : ভূমি অধিগ্রহণ ও উন্নয়ন' প্রকল্পের ৫টি প্যাকেজের বিপরীতে ১৮৯ কোটি ৫৭ লাখ ৬১ হাজার ১৪০ টাকা ক্রয় প্রস্তাব অনুমোদন দেয়া হয়েছে। ৫টি প্যাকেজের কাজ পেয়েছে পাঁচটি আলাদা প্রতিষ্ঠান।

তিনি জানান, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নতুন ক্যাম্পাস স্থাপন: ভূমি অধিগ্রহণ ও উন্নয়ন' প্রকল্পের আওতায় ২০০ একর ভূমিসহ বিশ্ববিদ্যালয়ের নিজস্ব অর্থায়নে কেনা ৭ একর ভূমি উন্নয়ন কাজের জন্য এ ব্যয় অনুমোদন করা হয়েছে।

অতিরিক্ত সচিব জানান, বৈঠকে গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের প্রস্তাবের প্রেক্ষিতে 'চট্টগ্রাম সিটি আউটার রিং রোড (৪র্থ সংশোধিত)' শীর্ষক প্রকল্পের অধীনে একটি কাজের ক্রয় প্রস্তাব অনুমোদন দেওয়া হয়েছে। এতে মোট ব্যয় হবে ৪১১ কোটি ২২ লাখ ৪০ হাজার ৩৩৭ টাকা।

বাংলাদেশ সময়: ১৫১৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৯, ২০২৪
জিসিজি/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।