ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ঢাবি ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০২৪
ঢাবি ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি): ছাত্রলীগের ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) শাখার ২৭৯ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে।

সোমবার (১৯ ফেব্রুয়ারি) ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি সাদ্দাম হোসেন, সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান, ঢাবি শাখার সভাপতি মাজহারুল কবির শয়ন ও সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকত স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ কমিটি ঘোষণা করা হয়।

এতে সহ-সভাপতি পদে পেয়েছেন মো. মেহেদী হাসান নিবিড়, আরাফাত হোসেন অভি, মোজাম্মেল হক, লিয়ন বালা, মো. আল-আমিন, এম. এস. হোসাইন টিটু, নাজমিন আফরোজ কেয়া, ইব্রাহিম খান, বি. এম. সজীব হোসাইন, সালমান সাদিক ফয়সাল, কাজী হেলাল উদ্দিন মাসুম, জয়ন্ত ঘোষ, কামরুল হাসান রাফি, তৌহিদুল হাসান রিসাল, মো. নাইমুন্নবী চৌধুরী তুষার, মো. ওয়ালি উল্লাহ, রবিউল অর্ণব, তিথি দত্ত, মো. সোহান মিয়া, ফাহাদ বিন হাসান, রুবায়েত হাসান সামির, ফারুক শেখ, মো. রাসেল মিয়াজী, শাহরিয়ার শুভ্র, আলমগীর হোসেন বাবলু, আহসানুল হক শিমুল, সামিউজ্জামান, আব্দুল্লাহ আল জুবায়ের, রিফাত হোসেন, ফজলে এলাহি জিসান, সোলেমান হোসেন রনি, জাহিদুল ইসলাম, রনক আহম্মদ শাওন, মেহেদী হাসান শাকিল, মো. নাফিজ ফুয়াদ, আক্তারুল করিম রুবেল, এম. এম. আবিদ, আবু তালেব, ফারজানা পারভীন, মো. তামজিদ ভূঁইয়া মেঘ, রেজাউল করিম রিয়াদ, সফিকুল ইসলাম, ইব্রাহিম খলিল হিমু, শেখ ইসমাইল, শেখ জাহিদ হাসান, তাসনীম বিন সামাদ সাব্বির, মুহাম্মদ জয়নাল আবেদীন, লায়েব উদ্দিন, এম এইচ রাকিব সরদার, নূর উদ্দিন, জায়েদুল ইসলাম ফারাবী, খায়রুল বাশার, সজীব ভূঁইয়া, আশীষ চন্দ্র রায়, রাহুল ইসলাম, আনিকা ইবনাত ইতু, মো. শান্ত আলম, মো. সোহান শেখ, আসিফুল হাবিব, মো. তোফায়েল হোসেন ও রাহাদ ইসলাম শাকিল।

যুগ্ম সাধারণ সম্পাদক পদে আছেন নাহিদ ভূঞা, আব্দুর রহমান, বেলায়েত হোসেন রকি, মো. সারোয়ার হোসেন, শাহ্ ইবনে সোয়াদ, আলমগীর কবির, আমেনা আক্তার মিহা, মো. আল আমিন ইসলাম মুন, মোহাম্মদ বোরহান উদ্দিন রাজন, সাইমুম রেজা ও রবিউল ইসলাম রবি।

সাংগঠনিক সম্পাদক পদ পেয়েছেন মো. রায়হান সরকার, শাহ্ নেওয়াজ বাবু, আলী নেওয়াজ তুষার, শফিকুল ইসলাম, মো নাঈম হোসেন, মাহতাব উদ্দিন, মো. মাইনুল হোসেন রাব্বি, মো. আব্দুল গফুর মণ্ডল রিফাত, সুস্ময় দাস, স্বাগত আহমেদ ও মো. এ. আর. প্রান্ত।

প্রচার সম্পাদক পদ পেয়েছেন সায়েক্স শাহরিয়ার নিরব। এছাড়া, উপ-প্রচার সম্পাদক পদ পেয়েছেন মেহেদী মঈন,  সাউদ আল হাসান, শেখ ইমরান ইসলাম ইমন, নাছির আহমেদ নাহিদ, মাহাদি হোসেন কাব্য ও মিনহাজুল ইসলাম।

দপ্তর সম্পাদক পদ পেয়েছেন মোছাদ্দেক বিল্লাহ। এছাড়া, উপ-দপ্তর সম্পাদক পদ পেয়েছেন সৈয়দ মাহিন আজমাঈন, নাইমুর রহমান, আব্দুর রহিম সাগর, শাহরিয়ার হাসান কল্লোল, কাজী শিহাব উদ্দীন তৈমুর ও তুরানুল ইসলাম।  

গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক পদ পেয়েছেন তন্ময় মাহমুদ জয়। এছাড়া, উপ-গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক পদ পেয়েছেন খালিদ হাসান, মো. ফারহান ইশরাক, মো. শাহাদাত হোসাইন, হামিদুজ্জামান হামিদ, আরেফিন হাই সৌরভ ও মেহনাজ-ই জান্নাত নওরীন।

এছাড়া শিক্ষা ও পাঠচক্র সম্পাদক হয়েছেন আহমদ রেজা, সাংস্কৃতিক সম্পাদক আদনান হাসান অংকন, সমাজসেবা সম্পাদক সিফাত আহাম্মেদ, ক্রীড়া সম্পাদক পারভেজ মুন্সী, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ইনজামামুল হক খান আলভী, পাঠাগার সম্পাদক রাকিবুল হাসান রাকিব এবং তথ্য ও গবেষণা সম্পাদক পদ পেয়েছেন স্বাগতম বাড়ই।

অর্থবিষয়ক সম্পাদক ইয়াছিন আল শাহীন, আইনবিষয়ক সম্পাদক সাইকি রহমান নিয়ন, পরিবেশবিষয়ক সম্পাদক আব্দুল মমিন, স্কুল ছাত্রবিষয়ক সম্পাদক শিবলি সাদিক।

বিজ্ঞানবিষয়ক সম্পাদক আসাদুজ্জামান মেনন, তথ্য প্রযুক্তিবিষয়ক সম্পাদক মো. মোহাইমিনুল হক,  সৌধধর্মবিষয়ক সম্পাদক আশীষ বাগচি, গণশিক্ষাবিষয়ক সম্পাদক শাহরিয়ার হোসেন মুন্না, ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা সম্পাদক মেহেদী হাসান।

স্বাস্থ্য ও চিকিৎসা সেবাবিষয়ক সম্পাদক সাজিদ মাহমুদ, গণযোগাযোগ ও উন্নয়নবিষয়ক সম্পাদক সৈকত দাশ বাবু, সাহিত্যবিষয়ক সম্পাদক উম্মে দীনা, নাট্য ও বিতর্কবিষয়ক সম্পাদক মো. তানভীর হোসেন শান্ত, আপ্যায়ন সম্পাদক বিজয়া মৃধা বৃষ্টি, মুক্তিযুদ্ধ ও গবেষণাবিষয়ক সম্পাদক আখতারুজ্জামান রাজিব, মানব সম্পদ উন্নয়নবিষয়ক সম্পাদক আদিত্য রশিদ, ছাত্রবৃত্তি সম্পাদক সায়েদা তাসফিয়া জায়েদ সাবা।  

কৃষিশিক্ষা সম্পাদক এম এমদাদুল হক বাঁধন, কর্মসূচি ও পরিকল্পনা সম্পাদক ইউসুফ তুহিন, প্রশিক্ষণবিষয়ক সম্পাদক হাবিব খান, কর্মসংস্থানবিষয়ক সম্পাদক তানফিক আহমেদ নাফিজ, মানবাধিকারবিষয়ক সম্পাদক মো. আব্দুল্লাহেল মাফি, ছাত্রী ও নারী উন্নয়নবিষয়ক সম্পাদক বর্ণালী ঘোষ বর্ণ, টেকসই উন্নয়ন লক্ষ্য (এসডিজি) বিষয়ক সম্পাদক মমতাজ জিন্নাত সাগর, উদ্যোক্তা ও উদ্ভাবনবিষয়ক সম্পাদক পারিশা মেহজাবিন, সামাজিক যোগাযোগ মাধ্যমবিষয়ক সম্পাদক মাউনজিরা বিশ্বাস সুরভী।

উল্লেখ্য, আহ্বায়ক কমিটি ঘোষণার দীর্ঘ এক বছরেরও বেশি সময় পর এ কমিটি ঘোষণা করেছে ছাত্রলীগ। ২০২২ সালের ৬ ডিসেম্বর ছাত্রলীগের বার্ষিক সম্মেলন আয়োজিত হয়। ২০ ডিসেম্বর কেন্দ্রীয় ও ঢাবি শাখার সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করা হয়।  

বাংলাদেশ সময়: ১১৫৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০২৪/আপডেট ১৪০০ ঘণ্টা
এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।