ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

শিক্ষা

সরকারের পদত্যাগের দাবিতে মশাল মিছিল

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০২১ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০২৪
সরকারের পদত্যাগের দাবিতে মশাল মিছিল

ঢাকা: আওয়ামী লীগের নেতৃত্বাধীন নতুন সরকারের পদত্যাগ চেয়ে মশাল মিছিল করেছে বামপন্থী ছাত্রসংগঠনগুলোর মোর্চা গণতান্ত্রিক ছাত্রজোট।

শুক্রবার (১২ জানুয়ারি) সন্ধ্যা ৭টায় এ দাবি নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি থেকে ভিসি চত্বর, মুক্তি ও গণতন্ত্র তোরণ, কাঁটাবন, শাহবাগ ঘুরে রাজু ভাস্কর্য পর্যন্ত মশাল মিছিল করেন জোটের নেতাকর্মীরা।

পরে রাজু ভাস্কর্যের পাদদেশে সংক্ষিপ্ত সমাবেশ করেন তারা।  

সমাবেশে গণতান্ত্রিক ছাত্রজোটের কেন্দ্রীয় সমন্বয়ক ও গণতান্ত্রিক ছাত্র ফেডারেশনের সভাপতি মিতু সরকার বলেন, সরকার গত ১৫ বছর ধরে মানুষের ঘাড়ে চেপে বসেছে। ভুয়া নির্বাচন কমিশন করে মানুষকে নির্বাচন দেখতে বাধ্য করেছে। সাধারণ মানুষ এ নির্বাচন বর্জন করেছে। তবে ভোটের হার বাড়ানো হয়েছে।  

সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের সভাপতি সালমান সিদ্দিকী বলেন, ৭ জানুয়ারির নির্বাচন যে প্রহসনমূলক ডামি ছিল, তা সাধারণ মানুষ দেখেছে। নির্বাচন অনুষ্ঠিত হওয়ার আগেই দেশের প্রধান বিরোধী দল ও সাধারণ মানুষ এ নির্বাচন বর্জন করেছে। কিন্তু সবকিছু উপেক্ষা করে প্রশাসনকে কাজে লাগিয়ে নির্বাচন করা হয়েছে। নবগঠিত সরকারকে পদত্যাগ করে পুনরায় সুষ্ঠু নির্বাচনের আহ্বান জানাই।

মশাল মিছিলে আরও উপস্থিত ছিলেন পাহাড়ি ছাত্র পরিষদের সভাপতি অঙ্কন চাকমা, ছাত্র ইউনিয়নের একাংশের কেন্দ্রীয় সভাপতি রাগীব নাঈম, সহ-সভাপতি মিখাত ইরেগু, গণতান্ত্রিক ছাত্র কাউন্সিলের সাধারণ সম্পাদক ফাহিম আহমেদ চৌধুরী, বিপ্লবী ছাত্র-মৈত্রীর ঢাবি শাখার আহ্বায়ক জাবির আহমেদ জুবেল প্রমুখ।  

বাংলাদেশ সময়: ০০১৭ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০২৪
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।