ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

নলডাঙ্গায় ব্রক্ষ্মপুর উচ্চ বিদ্যালয়ের চারতলা ভবন উদ্বোধন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২২ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০২৩
নলডাঙ্গায় ব্রক্ষ্মপুর উচ্চ বিদ্যালয়ের চারতলা ভবন উদ্বোধন

নাটোর: দুই কোটি ৮৮ লাখ ৩২ হাজার ২৬৫ টাকা ব্যয়ে নির্মিত নাটোরের নলডাঙ্গা উপজেলার ব্রক্ষ্মপুর দ্বি-মুখী উচ্চ বিদ্যালয়ের চারতলা বিশিষ্ট একাডেমিক ভবন উদ্বোধন করা হয়েছে।

বুধবার (২০ সেপ্টেম্বর) দুপুরে ফিতা কেটে ও নামফলক উন্মোচন করে নবনির্মিত এ একাডেমিক ভবন উদ্বোধন করেন নাটোর-২ (সদর ও নলডাঙ্গা) আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল।

এসময় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন নাটোর ও নওগাঁ সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য রত্না আহম্মেদ।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- নলডাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা দেওয়ান আকরামুল হক, নলডাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম, নাটোর জেলা শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের সহকারী প্রকৌশলী মো. আব্দুল হালিম, জেলা আওয়ামী লীগ সদস্য দিলিপ কুমার দাস, উপজেলা আওয়ামী লীগ সভাপতি আব্দুস শুকুর, উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুল আলিম সরদার, উপজেলা উপজেলা আওয়ামী লীগ সহ সভাপতি রঈস উদ্দিন রুবেল, সহসভাপতি আমিনুল ইসলাম হাদু, ব্রক্ষ্মপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান হাফিজুর রহমান বাবু, উপজেলা মহিলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আঞ্জুয়ারা পারভিন রত্না, ব্রক্ষ্মপুর ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি আব্দুল জব্বার মিনা, সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম, বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মো. জামাল হোসেন মোল্লা, প্রধান শিক্ষক মো. জাহিদুল ইসলামসহ জেলা ও উপজেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দ, যুবলীগ, ছাত্রলীগের নেতাকর্মী ও গণ্যমান্য ব্যক্তিরা।

এসময় সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল ও রত্না আহম্মেদ বক্তব্য দেন।  

তারা উপস্থিত শিক্ষক-শিক্ষার্থী, অভিভাবক ও দলীয় নেতাকর্মীদের সামনে সরকারের বিভিন্ন উন্নয়ন কার্যক্রম তুলে ধরেন এবং আগামী দ্বাদশ সংসদ নির্বাচনে নৌকা প্রতীকে ভোট দেওয়ার আহ্বান জানান। একই সঙ্গে দলীয় নেতাকর্মীদের অতীতের সব ভেদাভেদ ভুলে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানান তারা।

নাটোর শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের সহকারী প্রকৌশলী মো. আব্দুল হালিম বাংলানিউজকে জানান, ‘নির্বাচিত বেসরকারি মাধ্যমিক বিদ্যালয়গুলোর উন্নয়ন’ শীর্ষক প্রকল্পের আওতায় ২০১৯ সালের ২৪ জানুয়ারি থেকে মেসার্স প্রামাণিক ট্রেডার্স নামে একটি ঠিকাদারি প্রতিষ্ঠান ১২৮০ বর্গ মিটারের এ প্রকল্পের কাজ শুরু করে। প্রকল্পের কাজ শেষ হয় ২০২০ সালের ২২ জুলাই। নির্মাণ কাজ শেষে বিদ্যালয় কর্তৃপক্ষের কাছে ভবনটি হস্তান্তর করা হয়। ব্রক্ষ্মপুর দ্বি-মুখী  উচ্চ বিদ্যালয়ে চারতলা বিশিষ্ট একাডেমিক ভবন নির্মাণ, ১২টি শ্রেণিকক্ষ, স্যানিটরি, পানি সরবরাহ ও বিদ্যুতায়ন করতে ব্যয় ধরা হয় দুই কোটি ৮৮ লাখ ৩২ হাজার ২৬৫ টাকা।

বাংলাদেশ সময়: ১৯২০ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০২৩
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।