ঢাকা, শনিবার, ৮ মাঘ ১৪২৮, ২২ জানুয়ারি ২০২২, ১৮ জমাদিউস সানি ১৪৪৩

শিক্ষা

কুয়েট শিক্ষক সমিতির অনির্দিষ্টকালের কর্মবিরতি শুরু

জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৫ ঘণ্টা, মে ২, ২০১২

খুলনা: খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের(কুয়েট) ৪ শিক্ষকের বিরুদ্ধে এক ‘সন্ত্রাসীর’ দায়ের করা মামলা বেঁধে দেওয়া সময়সীমার মধ্যে প্রত্যাহার না হওয়ায় বুধবার পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী অনির্দিষ্টকালের পূর্ণদিবস একাডেমিক কর্মবিরতি পালন শরু করেছে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি।

কুয়েটের যন্ত্রকৌশল বিভাগের শিক্ষক ও শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. মোহাম্মদ মাসুদ বাংলানিউজকে বলেন, ‘নির্ধারিত সময়ের মধ্যে আমাদের দাবি মেনে না নেওয়ায় আমরা পূর্ব ঘোষণা অনুযায়ী অনির্দিষ্টকালের জন্য পূর্ণদিবস একাডেমিক কর্মবিরতি পালন শুরু করেছি, যে কারণে বিশ্ববিদ্যালয়ে বুধবার কোনো ক্লাস হয়নি।



দাবি না মানা পর্যন্ত তাদের এ আন্দোলন চলবে এবং টার্ম ফাইনাল পরীক্ষা এ কর্মসূচির আওতামুক্ত থাকবে বলে জানান তিনি। ।

এর আগে টানা ৫ দিন ১ ঘণ্টা করে কর্মবিরতি ও অর্ধদিবস কর্মবিরতি পালন করে শিক্ষক সমিতি।

উল্লেখ্য, কুয়েটের অমর একুশে হলের বার্ষিক প্রীতিভোজে ছাত্রলীগ নেতাদের নানা অনিয়মের প্রতিবাদ করায় সন্ত্রাসী ও বহিরাগতদের সশস্ত্র হামলায় গত ১ ও ২ জানুয়ারি ক্যাম্পাস রণক্ষেত্রে পরিণত হয়।

এ সময় বিভিন্ন হল,  একাডেমিক ভবন,  উপাচার্যের বাসভবন ও যানবাহন ভাঙচুর করা হয়।

বহিরাগতদের হামলা ও পুলিশের লাঠিচার্জে বহু শিক্ষার্থী আহত হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে গিয়ে কুয়েট শিক্ষক সমিতির সাবেক সভাপতি প্রফেসর ড. মোহাম্মদ আরিফ হোসেনসহ কয়েকজন শিক্ষক লাঞ্ছিত হন। পরে সন্ত্রাসী হামলার সঙ্গে জড়িত এক ছাত্র ৪ শিক্ষকের বিরুদ্ধে ভাঙচুর ও লুটপাটের মামলা করেন।

বাংলাদেশ সময়: ১৬৫৯ ঘণ্টা, মে ০২, ২০১২

সম্পাদনা: শাফিক নেওয়াজ সোহান, নিউজরুম এডিটর, আশিস বিশ্বাস, অ্যাসিস্ট্যান্ট আউটপুট এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa