ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

রিহ্যাব মানুষের স্বপ্ন পূরণের সংগঠন: টিপু মুনশি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৫ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০২১
রিহ্যাব মানুষের স্বপ্ন পূরণের সংগঠন: টিপু মুনশি

ঢাকা: রিয়েল এস্টেট অ্যান্ড হাউজিং অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (রিহ্যাব) হচ্ছে মানুষের স্বপ্ন পূরণের সংগঠন বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী ও বীর মুক্তিযোদ্ধা টিপু মুনশি।

বৃহস্পতিবার (২৩ ডিসেম্বর) দুপুরে রাজধানীর আগারগাঁওয়ের বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ‘রিহ্যাব ফেয়ার ২০২১’ উদ্বোধনী অনুষ্ঠানের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

টিপু মুনশি বলেন, আমাদের বাঙালি সমাজে ছোট-বড়, মধ্যবিত্ত বা উচ্চবিত্ত যাই হোক না কেন, সবারই একটা স্বপ্ন থাকে কোনো একদিন নিজেদের স্বপ্নের একটা বাড়ি হবে। সেই স্বপ্ন পূরণে ঢাকা বা বড় শহরের অনেকাংশেই নির্ভর করে ডেভেলপার কোম্পানিগুলোর ওপরে। ডেভেলপার কোম্পানিগুলো দায়িত্ব নিয়ে তাদের স্বপ্নের এ বাড়িগুলো তৈরি করে দেয়। সুতরাং রিহ্যাব হচ্ছে সেই সংগঠন, যে সংগঠন মানুষের স্বপ্ন পূরণের সংগঠন।

বাণিজ্যমন্ত্রী বলেন, সবাই মিলে আমাদের একসঙ্গে এগিয়ে যেতে হবে। আমাদের স্বপ্নের দেশ বাংলাদেশ। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান একটা স্বপ্ন নিয়ে দেশটা তৈরি করে গেছেন। বঙ্গবন্ধুর জীবনের সেরা সময়গুলো তিনি জেলে থেকেছেন। সাড়ে ১২ বছরেরও বেশি সময় তিনি জেলখানায় থেকেছেন। পৃথিবীর ইতিহাসে হাতে গোনা দুই একজন লোক পাওয়া যাবে যারা এমন করেছেন তাদের দেশের জন্য। কিন্তু দুর্ভাগ্য আমাদের দেশ স্বাধীন হবার মাত্র সাড়ে তিন বছরে আমরা তাকে হারিয়েছি।

তিনি বলেন, যারা ১৯৭১ সালে সম্মুখ যুদ্ধে পরাজিত হয়েছিলেন, তারা পেছন থেকে আঘাত করেছে। শুধুমাত্র বঙ্গবন্ধুকে হত্যার জন্যই তারা এটা করেনি, তাদের উদ্দেশ্য একটাই এ স্বাধীনতা যেন মূল্যায়িত না হয়। তাইতো যেদিন বঙ্গবন্ধুকে হত্যা করা হলো, সেদিন জয় বাংলা স্লোগান বাংলাদেশ জিন্দাবাদ হয়ে গেল। আপনারা জানেন আমি একজন মুক্তিযোদ্ধা, জয় বাংলা আমাদের মুক্তিযুদ্ধের শক্তি ছিল। জয় বাংলা স্লোগান দিয়ে আমি আমার সঙ্গের বন্ধুকে শহীদ হতে দেখেছি।

রিহ্যাব নেতাদের উদ্দেশ্য করে টিপু মুনশি বলেন, মাঝে মধ্যে শুনি অনেকে টাকা-পয়সা দিয়ে ফ্ল্যাট পাচ্ছেন না, ক্ষতিগ্রস্ত হচ্ছেন, প্রতারিত হচ্ছেন। মানুষ তার সর্বস্ব, সোনা দানা গয়না গাটি বিক্রি করে টাকা-পয়সা দেয় তারা যেন প্রতারিত না হয় আপনারা সেদিকে লক্ষ্য রাখবেন।

রিহ্যাবের প্রেসিডেন্ট আলমগীর শামসুল আলামিন কাজলের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- এফবিসিসিআই সভাপতি মো. জসিম উদ্দিন, গৃহায়ণ গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব মো. শহীদ উল্লাহ খন্দকার। সন্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজউকের চেয়ারম্যান এ বি এম আমিনুল্লাহ নুরী।

২৩ ডিসেম্বর থেকে আগামী ২৭ ডিসেম্বর পর্যন্ত চলবে রিহ্যাব মেলা।  

এবারের মেলায় বসুন্ধরা হাউজিংসহ প্রায় ১৫০টি আবাসন প্রতিষ্ঠান অংশ নিচ্ছে। মেলায় রয়েছে ২২০টি স্টল। এছাড়া মেলায় ১৫টি নির্মাণসামগ্রী এবং ৩০টি ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান অংশগ্রহণ করেছে।

বাংলাদেশ সময়: ১৮২৪ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০২১
আরকেআর/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।