ঢাকা, সোমবার, ২০ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৩ জুন ২০২৪, ২৫ জিলকদ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

বাণিজ্য মেলা

‘শীতেও জিভে জল এনে দেয় পোলার আইসক্রিম’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৪ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০১৬
‘শীতেও জিভে জল এনে দেয় পোলার আইসক্রিম’ ছবি: জি এম মুজিবুর/ বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বাণিজ্য মেলা থেকে: মাঘ মাসের দ্বিতীয় দিন। দুপুর না গড়াতেই মৃদু শীতল বাতাস ছুঁয়ে যেতে শুরু করে, বিকেলে ঠাণ্ডা আরেকটু বেশি।



যদিও সাপ্তাহিক ছুটির দিন হওয়ায় ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলার আবহ অনেকটাই গরম। আর মেলার দর্শনার্থীদের দিকে তাকালেই তা পরিষ্কার হয়ে যায়।

শুক্রবার (১৫ জানুয়ারি) দুপুরের পর থেকে রাজধানীবাসীর গন্তব্য হয়ে ওঠে ‘বাণিজ্য মেলা’।

অন্যান্য কেনাকাটাতো রয়েছে, বাদ পড়েনি আইসক্রিমও! এ নিয়ে কথা শুরু করতেই অনেকের মুখ থেকে বেরিয়ে আসে ‘শীতেও জিভে জল এনে দেয় পোলার আইসক্রিম’। কেবল শিশুরাই নয়, তাদের অভিভাবক-গৃহিনী, চাকরিজীবী এমনকি বৃদ্ধরাও এই পর্বে যোগ দিয়েছেন।

পোলার আইসক্রিমের ব্র্যান্ড এক্সিকিউটিভ নুরুজ্জামান বলেন, এই শীতে ক্রেতাদের সাড়ায় আমরা অভিভূত। অন্য বছরের তুলনায় এবারের মেলায় দর্শনার্থীদের আইসক্রিমের প্রতি আগ্রহ অনেক বেশি।

দু’হাত ভর্তি পণ্য নিয়ে যাচ্ছেন আতিকুর রহমান। একটি বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি করেন তিনি, বাস করেন আশুলিয়ায়।

একটা স্যুট কিনলাম। মেলা উপলক্ষে ছাড় থাকায় দামও কম, সব মিলিয়ে ভালোই। ছুটির দিন হওয়ায় দুপুরেই রওয়ানা দিয়েছিলাম বাণিজ্য মেলায় আসবো বলে, জানান আতিক।

অনেকে ঘুরে ঘুরে দেখাছেন ক্রোকারিজ, প্লাস্টিক পণ্য, মোবাইল ফোন, ফার্নিচার, টেক্সটাইল পণ্যের স্টলগুলো। আর বিদেশি স্টলগুলোর মধ্যে তুরস্ক এবং ইরানের প্যাভিলিয়ন থেকে যেন ভিড় সরছে না।

কেবল কেনাকাটাই না, পরিবারের সদস্যদের সঙ্গে আড্ডা দিতেও দেখা গেছে অনেককে।

এবারের মেলায় রয়েছে ৯৬টি প্যাভিলিয়ন, ৪৯টি মিনি প্যাভিলিয়ন, ৩১৬টি স্টল এবং ১০টি রেস্তোরাঁ। মেলায় ভারত, চীন, যুক্তরাষ্ট্র, তুরস্কসহ এশিয়া, উত্তর আমেরিকা ও ইউরোপ মহাদেশের ১২টি দেশ অংশ নিচ্ছে।

বাংলাদেশ সময়: ১৭১৮ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০১৬
এইচআর/এটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad