ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

রাজশাহীতে এসএমই পণ্য মেলা শুরু বুধবার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৬ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০১৬
রাজশাহীতে এসএমই পণ্য মেলা শুরু বুধবার

রাজশাহী: বিভাগীয় শহর রাজশাহীতে পাঁচ দিনব্যাপী ‘আঞ্চলিক এসএমই পণ্য মেলা ২০১৫-১৬’ শুরু হচ্ছে।

বুধবার (১৩ জানুয়ারি) সকাল ১১টায় রাজশাহী নগর ভবনের গ্রিন প্লাজায় আনুষ্ঠানিকভাবে এ মেলার উদ্বোধন করবেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।


 
মেলা উপলক্ষে মঙ্গলবার (১২ জানুয়ারি) দুপুর ১২টায় রাজশাহী মহানগরীর অলোকার মোড়ে অবস্থিত একটি অভিজাত রেস্তরাঁয় আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।
 
সংবাদ সম্মেলনে মেলা কর্তৃপক্ষ বলেন, এসএমই পণ্য মেলা উপলক্ষে আগামীকাল বুধবার সকাল ১০টায় রাজশাহী কলেজিয়েট স্কুলের সামনে থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হবে। শোভাযাত্রাটি সাহেব বাজারসহ বিভিন্ন প্রধান সড়ক প্রদক্ষিণ করে নগর ভবনের গ্রিন প্লাজায় গিয়ে শেষ হবে। এরপর সকাল ১১টায় গ্রিন প্লাজায় পাঁচ দিনব্যাপী মেলার উদ্বোধন হবে।
 
এসএমই ফাউন্ডেশনের আয়োজনে আঞ্চলিক এসএমই পণ্য মেলার উদ্বোধনী অনুষ্ঠানে রাজশাহী জেলা প্রশাসক মোহাম্মদ মেজবাহ্ উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে বিশেষ অতিথি থাকবেন সদর আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা, রাজশাহী চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি মনিরুজ্জামান, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বিজনেস স্টাডিজ অনুষদের ডিন প্রফেসর আমজাদ হোসেন।
 
সংবাদ সম্মেলন থেকে জানানো হয়, এবারের মেলায় রাজশাহী অঞ্চলের উদ্যোক্তাদের নিয়ে ৩৫টি স্টল থাকছে। যেখানে চামড়াজাত পণ্য, পাটজাত পণ্য, হ্যান্ডিক্রাফটস, প্রক্রিয়াজাত কৃষি পণ্য, পোশাক ডিজাইন ও ফ্যাসানওয়্যারসহ অন্যান্য সেক্টরের স্বদেশী পণ্য শোভা পাবে।
 
আগামী ১৭ জানুয়ারী পর্যন্ত মেলা চলবে। দর্শনার্থীদের জন্য প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত মেলা খোলা থাকবে। প্রবেশ মূল্য ছাড়াই মেলার স্টল পরিদর্শন এবং প্রতিদিন সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করতে পারবেন আগতরা। সমাপনী অনুষ্ঠানে মেলার জুরি বোর্ড কর্তৃক মূল্যায়নের মাধ্যমে অংশগ্রহণকারী প্রতিষ্ঠানসমূহের মধ্যে থেকে শ্রেষ্ঠ স্টলসমূহকে পুরস্কৃত করা হবে।

সংবাদ সম্মেলনে মূল বক্তব্য উপস্থাপন করেন- এসএমই ফাউন্ডেশনের ব্যাবস্থাপক ফাহিম বিন আসমাত। এ সময় অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন- রাজশাহী বিসিক এর উপমাহাব্যবস্থাপক ও স্থানীয় মেলা কমিটির সদস্য সচিব প্রকৌশলী আজহারুল ইসলাম, রাজশাহীর অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আতাউল গণি এবং জেলা তথ্য অধিদফতরের উপ-পরিচালক শামসুজ্জামান প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫০৭ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০১৬
এসএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।