ঢাকা, বৃহস্পতিবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

‘অচিরেই দিনাজপুরে হবে ভিসা সেন্টার, চালু হবে বিরল বন্দর’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০৮ ঘণ্টা, এপ্রিল ৮, ২০২৪
‘অচিরেই দিনাজপুরে হবে ভিসা সেন্টার, চালু হবে বিরল বন্দর’

দিনাজপুর: অচিরেই দিনাজপুরে ভিসা সেন্টার ও বিরল স্থলবন্দর চালু হবে বলে জানিয়েছেন রাজশাহীতে নিযুক্ত ভারতীয় সহকারী হাইকমিশনার মনোজ কুমার।  

রোববার (৭ মার্চ) বিকেল সাড়ে ৫টায় বাংলাদেশের দিনাজপুর জেলার বিরল উপজেলার পাকুড়া ও ভারতের রায়গঞ্জ জেলার রাধিকাপুর অংশে বিরল স্থলবন্দর পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

 

এর আগে বিরল স্থলবন্দর ও রেলওয়ে লাইন পরিদর্শন করেন মনোজ কুমার। এ সময় বিরল স্থলবন্দর লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক শহীদুর রহমান পাটোয়ারী মোহন, পরিচালক মনোজ দাস, ইকবাল চৌধুরীসহ অনেকে উপস্থিত ছিলেন।  

ভারতীয় সহকারী হাইকমিশনার বলেন, ‘ভারত ও বাংলাদেশের মধ্যে অটুট বন্ধুত্বের সম্পর্ক রয়েছে। বিরল স্থলবন্দর চালু হওয়ার অপার সম্ভাবনা রয়েছে। এখন রেলওয়ের মাধ্যমে আমদানি-রপ্তানি কার্যক্রম চালু আছে। এ স্থান দিয়ে পাসপোর্টধারী যাত্রীদের চলাচলেরও সম্ভাবনা রয়েছে। এ স্থলবন্দরটি অর্থনৈতিক গুরুত্ব বহন করে। অচিরেই বন্দরটি চালু হবে, একই সঙ্গে এখানে ভারতীয় ভিসা সেন্টার চালুর সম্ভাবনা রয়েছে। এখন উন্নয়ন কাজ চলছে। ’

বাংলাদেশ সময়: ০০০৭ ঘণ্টা, এপ্রিল ৮, ২০২৪
এসআই
  


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।