ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

ছুটির দিনে জমজমাট আইসিসিবির ইফতার বাজার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২২ ঘণ্টা, মার্চ ২৯, ২০২৪
ছুটির দিনে জমজমাট আইসিসিবির ইফতার বাজার

ঢাকা: বর্তমানে রাজধানীতে ভোজনরসিকদের অন্যতম জনপ্রিয় ইফতারের বাজার হলো ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরা (আইসিসিবি)। কর্মব্যস্ত দিনে ইফতারের আগ মুহূর্তে এখানে ক্রেতাদের যে সমাগম হয়, ছুটির দিনে তা আরও বেড়ে যায়।

শুক্রবার (২৯ মার্চ) বিকেলে অনুমিত ভিড়ই লক্ষ্য করা গেছে আইসিসিবির এই ইফতার বাজারে। সরেজমিনে ঘুরে দেখা যায়, বিকেল ৪টার পর থেকেই আইসিসিবির পুষ্পাঞ্জলি হলে ইফতার বাজারে ক্রেতাদের আনাগোনা শুরু হয়েছে। সময় গড়ানোর সঙ্গে সঙ্গে সমাগম আরও বেড়ে যায়। এদিন রমজানের বিভিন্ন ঐতিহ্যবাহী খাবার, তেহারি, বিরিয়ানি, ফুসকা, জিলাপি, রসগোল্লাসহ ইত্যাদি বিক্রি করতে দেখা গেছে বিভিন্ন স্টলে।  

পুরান ঢাকার ঐতিহ্যবাহী বিভিন্ন পদের খাবারের স্বাদ গ্রহণের জন্য রমজান মাসের শুরু থেকেই এখানে ভিড় জমাচ্ছেন ক্রেতারা। এ বাজারে আইসিসিবি হেরিটেজ রেস্টুরেন্ট, ফদুগদু, হাবিবি ফল বাজার ফ্রেশ জুস, মাস্টার শেফ শুভ্রত আলি ক্যাটারিং সার্ভিস, জসিম উদ্দীন ক্যাটারিং, রসুই ঘর, নাজিলাস কিচেন অ্যান্ড ক্যাটারিং, প্রিমিয়ার ক্যাটারিংসহ ৩২টি খাবার প্রতিষ্ঠানের স্টল রয়েছে। এসব স্টলে পরিবেশন করা হচ্ছে ঐতিহ্যবাহী খাবার থেকে শুরু করে আধুনিক সব খাবার।  

পরিবার নিয়ে আইসিসিবির ইফতার বাজারে আসা বারিধারার বাসিন্দা রিফাত জাহান বাংলানিউজকে বলেন, আজ ছুটির দিন, তাই পরিবারের সবাইকে নিয়ে আইসিসিবিতে এসেছি। এখানে সব ধরনের ইফতারের আইটেম একসঙ্গে পাওয়া যাচ্ছে, তাই তেমন ঘুরতে হচ্ছে না।

আরেক ক্রেতা বসুন্ধরা আবাসিক এলাকার বাসিন্দা নাসিফ খান বাংলানিউজকে বলেন, আইসিসিবির ইফতার বাজার অনেক বড়। এখানে জিনিসপত্রের দামও তুলনামূলক কম এবং সব কিছু খুবই পরিষ্কার-পরিচ্ছন্ন। তাই এখানে কেনাকাটা করতে ভালো লাগে।

আইসিসিবির হেরিটেজ রেস্টুরেন্টের দায়িত্বরত অ্যাসিস্ট্যান্ট এক্সিকিউটিভ (অপারেশন) রাকিবুর রহমান বাংলানিউজকে বলেন, আজ ছুটির দিন, তাই বিক্রি অনেক ভালো। গত কয়েকদিনের তুলনায় আজ দ্বিগুণ বিক্রি হচ্ছে। আশা করা যাচ্ছে, রমজান মাসের শেষ পর্যন্ত আইসিসিবির ইফতার বাজারে ক্রেতাদের ভিড় লেগে থাকবে।

আইসিসিবি কর্তৃপক্ষ জানায়, নতুন ঢাকার বাসিন্দাদের পুরান ঢাকার ঐতিহ্যবাহী ইফতারের স্বাদ দিতে প্রতি বছর এ আয়োজন করা হচ্ছে। নিরাপদ ও স্বাস্থ্যসম্মত খাবারের নিশ্চয়তা দিতে সার্বক্ষণিক তদারকি করা হচ্ছে। মান যাচাই ছাড়া এখানে কোনো খাবার বিক্রি করতে দেওয়া হয় না।  

কুড়িল বিশ্বরোড সংলগ্ন ৩০০ ফুট সড়কের পাশে হওয়ায় যানজট এড়িয়ে সহজেই ক্রেতারা এসে ইফতার কিনে নিয়ে যাচ্ছেন। পর্যাপ্ত গাড়ি পার্কিং সুবিধা থাকায় অনেকে গাড়ি রেখে ইফতার করছেন এখানে।

বাংলাদেশ সময়: ১৭২১ ঘণ্টা, মার্চ ২৯, ২০২৪
ইএসএস/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।