ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ফুলকিতে গল্পের হাট

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১২ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২২
ফুলকিতে গল্পের হাট ...

চট্টগ্রাম: ছোটদের সাংস্কৃতিক জগৎ ফুলকির আয়োজনে ভিন্ন এক অভিজ্ঞতা হলো শিশুকিশোরসহ নানা বয়সী দর্শকের।

শুক্রবার (২৮ অক্টোবর) ফুলকির ‘গল্পরাজ্য’র উদ্যোগে থিয়েটার ইনস্টিটিউট মিলনায়তনে বিকেল ৫টা ও সন্ধ্যা ৭টায় হলভর্তি দর্শকসহ দেশি বিদেশি গল্প নিয়ে বসেছিল আসর।

প্রাচীনকাল থেকেই মানুষ গল্পপ্রিয়। আর বাঙালি জীবনে তা যেন ওতপ্রোতভাবেই জড়িয়ে আছে।
তবে এদিন ফুলকির গল্পরাজ্যের দিদিমণি, দাদাভাইরা গল্পগুলোকে জীবন্ত করে তোলেন নানা অনুষঙ্গ ব্যবহারের মাধ্যমে। দর্শকরাও তা উপভোগ করে বেশ।  

গল্প শোনান নাঈমা নাজনীন, নিশিগন্ধা দাশগুপ্তা, রিপন পাল, মেহেরুন রাবীবা মিলি ও দীপা চৌধুরী। সঙ্গ ছিল গল্পের শিশুদল সোহিনী, অবনিশ, ঋতায়ন, জয়িতা, সার্থক, বৈজয়ন্তী, অতুল, উজ্জয়িনি, মেহেরিমা, ভূমিশ্রেষ্ঠা, ফখরুদ্দিন, অদ্বিতীয়া, অন্যতমা, রুমী আদ-দীন, আলিফা, জারিয়াত, সাফওয়াত, লাজিয়া, তাসমিয়া, নামিরাহ, হৃদি, সুবহানা, কাব্য, ঋতব্রত, মোহাম্মদ, রামিসা, ফতেহ, আরহামুল, শীবম, কল্প, নুরায়েজ ও সামারা।  

মঞ্চ ছাড়াও এদিন মুক্তাঙ্গনে দেখা মেলে চাঁদের বুড়ি, গুপী, বাঘা, সিন্ডারেলা, আলাদিন, রেপাঞ্জেল, চার্লি চ্যাপলিনসহ আরও নানা গল্পের চরিত্রের। সব মিলিয়ে যেন এক গল্পের হাট বসে এদিন। আয়োজন শেষে ফুলকির অধ্যক্ষ শীলা মোমেন শিশুদের শুভেচ্ছা এবং শিশুদের নিয়ে এ আয়োজনে যোগ দেওয়ায় অভিভাবকদের প্রতি কৃতজ্ঞতা জানান।  

তিনি বলেন, গল্প পাঠ ও শোনার মধ্য দিয়ে শিশু ছাড়িয়ে যাবে তার কল্পনার জগতের সীমা। সে হয়ে উঠবে সৃজনশীল পূর্ণাঙ্গ মানুষ। ফুলকিতে প্রতি বুধবার বিকেল সাড়ে চারটায় এ গল্পরাজ্যের গল্পের আসরে তিনি শিশুকিশোরদের আমন্ত্রণ জানান। এ আয়োজনের সমন্বয়ক ছিলেন ফুলকি উপাধ্যক্ষ ও গল্পরাজ্যের সমন্বয়কারী জিনাত ইসলাম।

বাংলাদেশ সময়: ১৮১০ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২২
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।