ঢাকা, মঙ্গলবার, ২২ অগ্রহায়ণ ১৪২৯, ০৬ ডিসেম্বর ২০২২, ১১ জমাদিউল আউয়াল ১৪৪৪

চট্টগ্রাম প্রতিদিন

সরকারের ব্যর্থতায় নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম বাড়ছে: শাহজাহান 

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০ ঘণ্টা, অক্টোবর ৪, ২০২২
সরকারের ব্যর্থতায় নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম বাড়ছে: শাহজাহান 

চট্টগ্রাম: আওয়ামী সরকারের ব্যর্থতার কারণে চাল, ডাল, জ্বালানি তেল ও নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম অস্বাভাবিক হারে বৃদ্ধি পেয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহান।  

মঙ্গলবার (৪ অক্টোবর) বিকেলে মহানগর বিএনপির উদ্যোগে ১২ অক্টোবর বিভাগীয় সমাবেশ উপলক্ষে নাসিমন ভবন দলীয় কার্যালয় মাঠে আয়োজিত মতবিনিময় সভায় তিনি এই মন্তব্য করেন।

 

মোহাম্মদ শাহজাহান বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি এবং নেতা-কর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়েরের প্রতিবাদে আগামী ১২ অক্টোবর চট্টগ্রাম বিভাগীয় গণসমাবেশ লাখ জনতার সমাবেশে পরিণত হবে। ১২ তারিখের সমাবেশ থেকে এই স্বৈরাচার সরকারের পতনের ঘণ্টা বেজে উঠবে। সামনে নির্বাচনকে কেন্দ্র করে নতুন আরেকটি মাস্টার প্ল্যান বাস্তবায়ন করতে শুরু করেছে সরকার।

প্রধান বক্তার বক্তব্যে বিএনপির ভাইস চেয়ারম্যান মীর মোহাম্মদ নাসির উদ্দিন বলেন, বিএনপির বিভাগীয় গণসমাবেশ ঠেকাতে সরকার নানামুখী চক্রান্ত শুরু করছে। কারণ সরকারের বিরুদ্ধে মানুষ জেগে উঠেছে। আমরা স্পষ্ট করে বলে দিতে চাই, যতই চক্রান্তের জাল ফেলা হোক না কেন, এই অবৈধ সরকারের পতন ঠেকানো যাবে না। গ্রেফতার করে, মামলা দিয়ে,  চক্রান্ত করে জনগণকে আর দাবিয়ে রাখা যাবে না।  

বিশেষ অতিথির বক্তব্যে বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম বলেন, আগামী ১২ অক্টোবর যে সমাবেশ হবে তা হবে সারাদেশের জন্য অনুকরণীয়। বিএনপির গণসমাবেশ ঘিরে সাধারণ মানুষের মধ্যে যে উৎসাহ উদ্দীপনা তা আগামী ১২ তারিখের সমাবেশে চট্টগ্রামের মানুষ প্রমাণ করবে।  

সভাপতির বক্তব্যে চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন বলেন, চট্টগ্রামবাসী সবসময় আন্দোলনের জন্য প্রস্তুত রয়েছে। যখনই ডাক আসবে তখনই এই সরকারের বিরুদ্ধে জনগণ নেমে আসবে। পরিকল্পিতভাবে শেখ হাসিনার সরকার নির্বাচন ব্যবস্থা ধ্বংস করে ফেলেছে। ২০১৪ ও ২০১৮ এর জাতীয় সংসদ নির্বাচন ও স্থানীয় সরকার নির্বাচন গুলিই তার প্রমাণ। এই নির্বাচনগুলিতে ভোটাররা ভোট নিতে পারেনি। তাই নিরপেক্ষ নির্দলীয় সরকারের অধীনে নিরপেক্ষ নির্বাচনের দাবি আদায়ে চট্টগ্রাম বিভাগীয় সমাবেশকে সরকার পতনের স্লোগানের মুখরিত করে তুলতে হবে।

মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেনের সভাপতিত্বে  ও সদস্য সচিব আবুল হাশেম বক্করের সঞ্চালনায় বিশেষ বিশেষ অতিথির বক্তব্যে রাখেন চট্টগ্রাম বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক হারুনুর রশিদ হারুন, কেন্দ্রীয় বিএনপি সহ-গ্রাম বিষয়ক সম্পাদক মো. বেলাল আহমেদ।

নগর বিএনপির প্রস্তুত সভায় আরও উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক এম এ আজিজ, যুগ্ম আহ্বায়ক মোহাম্মদ মিয়া ভোলা, এস এম সাইফুল আলম, শফিকুর রহমান স্বপন, ইয়াছিন চৌধুরী লিটন প্রমুখ।  

বাংলাদেশ সময়: ২০০৮ ঘণ্টা, অক্টোবর ০৪, ২০২২
এমআই/টিসি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa