ঢাকা, শনিবার, ১৮ অগ্রহায়ণ ১৪২৯, ০৩ ডিসেম্বর ২০২২, ০৮ জমাদিউল আউয়াল ১৪৪৪

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রাম জেলায় পূজামণ্ডপ ২০৬২, প্রতিমা পূজা ১৫৫৭ 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০৫ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০২২
চট্টগ্রাম জেলায় পূজামণ্ডপ ২০৬২, প্রতিমা পূজা ১৫৫৭  বক্তব্য দেন বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ-চট্টগ্রাম জেলার সভাপতি শ্যামল কুমার পালিত।

চট্টগ্রাম: জেলায় এবার ২০৬২ পূজামণ্ডপে শারদীয় দুর্গোৎসব হচ্ছে। যার মধ্যে ১৫৫৭টিতে প্রতিমা পূজা।

আইনশৃঙ্খলা বজায় রাখতে মণ্ডপে পুলিশ, আনসারের পাশাপাশি সিসি ক্যামেরা থাকবে। স্বেচ্ছাসেবক ও জেলা পূজা উদযাপন পরিষদের পরিদর্শন টিম থাকবে।  

শুক্রবার (৩০ সেপ্টেম্বর) চট্টগ্রাম প্রেস ক্লাবে সংবাদ সম্মেলনে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ-চট্টগ্রাম জেলা শাখার নেতারা এ তথ্য জানান।  

লিখিত বক্তব্যে সব উপজেলায় সরকারি উদ্যোগে ১টি মডেল মন্দির নির্মাণ, বিশেষ প্রকল্প গ্রহণ করে চণ্ডীতীর্থ মেধস আশ্রমের সংস্কার ও সড়ক উন্নয়ন, হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টকে ফাউন্ডেশনে রূপান্তর, শারদীয় দুর্গাপূজা উপলক্ষে ৪ দিন সরকারি ছুটি, দেবোত্তর সম্পত্তি পুনরুদ্ধার ও সংরক্ষণের আইন, অর্পিত সম্পত্তি প্রত্যর্পণ আইন যথাযথ বাস্তবায়নে জটিলতা নিরসন, চট্টগ্রাম জেলার দক্ষিণ কাট্টলী বঙ্গোপসাগর তীরবর্তী সুপ্রাচীন রাণী রাসমণি বারুণী স্নানঘাট তথা সমুদ্রতীর্থ সংরক্ষণে সরকারের যথাযথ উদ্যোগ গ্রহণ, সাম্প্রদায়িক সহিংসতায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি এবং ধর্মীয় সংখ্যালঘু শিক্ষকদের হয়রানি ও লাঞ্ছনাকারীদের উপযুক্ত শাস্তির দাবি উপস্থাপন করা হয়।  

লিখিত প্রতিবেদন পাঠ করেন বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ-চট্টগ্রাম জেলা শাখার সাধারণ সম্পাদক অসীম কুমার দেব। সাংবাদিকদের প্রশ্নের জবাবে পরিষদের সভাপতি শ্যামল কুমার পালিত বলেন, শারদীয় দুর্গাপূজা ভাবগাম্ভীর্য বজায় রেখে উদযাপনে সরকার ও প্রশাসনের তরফ থেকে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হয়েছে।  

নিষ্ঠার সঙ্গে স্বধর্ম পালন এবং পরধর্মের প্রতি শ্রদ্ধাশীল থেকে সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখার জন্য পূজার্থীসহ সবার প্রতি আহ্বান জানান পূজা পরিষদের সভাপতি শ্যামল কুমার পালিত।  

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সাবেক সভাপতি দিলীপ কুমার মজুমদার, অধ্যাপক নারায়ণ কান্তি চৌধুরী, সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নিতাই প্রসাদ ঘোষ, চন্দন বিশ্বাস, সাবেক ওয়ার্ড কাউন্সিলর বিজয় কুমার চৌধুরী, সহ-সভাপতি বিজয় কৃষ্ণ বৈষ্ণব, বিপুল কান্তি দত্ত, দোলন মজুমদার, কল্লোল সেন, রিমন মুহুরী, সাগর মিত্র, বিকাশ মজুমদার, বিমল চন্দ্র নাথ, বিধান রক্ষিত, নিউটন সরকার, দীপক তালুকদার, সুভাষ চৌধুরী, নিপু মালাকার, শাবলু মিত্র, অমিতাভ দাশ প্রমুখ।  

বাংলাদেশ সময়: ১৯০০ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০২২ 
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa