ঢাকা, শনিবার, ১৮ অগ্রহায়ণ ১৪২৯, ০৩ ডিসেম্বর ২০২২, ০৮ জমাদিউল আউয়াল ১৪৪৪

চট্টগ্রাম প্রতিদিন

প্রতিমা পৌঁছে দিচ্ছে ছাত্রলীগ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৬ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০২২
প্রতিমা পৌঁছে দিচ্ছে ছাত্রলীগ ...

চট্টগ্রাম: নগরের বিভিন্ন পূজামণ্ডপে নিরাপত্তা দিয়ে প্রতিমা পৌঁছে দিচ্ছে চান্দগাঁও থানা ছাত্রলীগের নেতা-কর্মীরা।  

শুক্রবার (৩০ সেপ্টেম্বর) থেকে শুরু হয়েছে ছাত্রলীগের এ কার্যক্রম।

এ কার্যক্রম পরিচালনা করার জন্য গঠন করা হয়েছে কয়েকটি টিমও। তারা বিভিন্ন মণ্ডপে নিরাপত্তা দিয়ে প্রতিমাগুলো পৌঁছে দেন। ছাত্রলীগের এমন উদ্যোগকে স্বাগত জানিয়েছে বিভিন্ন মন্দির কর্তৃপক্ষ।

জানা গেছে, দুর্গাপূজার সময় প্রতিমার নিরাপত্তা দিতে থানা ছাত্রলীগের সভাপতি মো. নূরুন নবী সাহেদের উদ্যোগে সংগঠনটির নেতা-কর্মীদের নিয়ে গঠন করা হয়েছে কয়েকটি টিম। এই টিমগুলো চান্দগাঁও থানার বিভিন মণ্ডপে ঘুরে ঘুরে প্রতিমা আনা ও বিসর্জনের সময় সঙ্গে থাকবে। প্রতিমাবাহী গাড়ির সামনে ও পেছনে মোটরসাইকেল শোভাযাত্রা নিয়ে তাঁরা এগিয়ে নেবেন। পাশাপাশি বিভিন্ন মণ্ডপে অবস্থান নিয়ে প্রতিমার গায়ে যাতে কেউ আঁচড় লাগাতে না পারেন সেদিকে নজর রাখবেন।  

নগরের কালুরঘাটের শ্রীমৎ স্বামী তারানন্দ মহাকালী যোগাশ্রমের হিসাবরক্ষক তুহিন দাস বাংলানিউজকে বলেন, আমাদের প্রতিমা আনার সময় চান্দগাঁও থানা ছাত্রলীগের নেতা-কর্মীরা সহযোগিতা করেছেন। এর জন্য থানা ছাত্রলীগের সভাপতিসহ সবাইকে আমাদের পক্ষ থেকে ধন্যবাদ।

তারানন্দ মহাকালী যোগাশ্রম সর্বজনীন শারদীয় দুর্গোৎসব পরিষদের অর্থ সম্পাদক সুকান্ত বলেন, আজকাল প্রায়শ দেখা যায় প্রতিমা আনা-নেওয়ার সময় সহিংসতার ঘটনা ঘটে। সেজন্য প্রতিমা আনার আগে আমরা একটু দুশ্চিন্তায় ছিলাম। তবে চান্দগাঁও থানা ছাত্রলীগের সভাপতির নেত্বত্বে ছাত্রলীগের নেতা-কর্মীরা যেভাবে আমাদের পাশে থেকেছেন তা অভূতপূর্ব। তাঁদের কারণে এবার আমরা নিশ্চিন্তে প্রতিমা আনতে পেরেছি।

চান্দগাঁও থানা ছাত্রলীগের সভাপতি মো. নূরুন নবী সাহেদ বাংলানিউজকে বলেন, বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ অসাম্প্রদায়িক রাষ্ট্র হিসেবে দুর্বার গতিতে এগিয়ে চলছে। বাংলাদেশ এখন সারাবিশ্বের মধ্যেই রোল মডেল। এর মধ্যেই একটি চক্র বারবার বিভিন্ন মণ্ডপে হামলা চালিয়ে বিভিন্ন সম্প্রদায়ের মানুষদের মধ্যে বিভেদের দেয়াল গড়তে অপচেষ্টা চালিয়ে যাচ্ছে। নানা অজুহাতে তারা মণ্ডপে হামলা চালায়, প্রতিমা ভাঙচুর করে।  

তিনি বলেন, এবার যাতে এমন কিছু ঘটতে না পারে পূজা কমিটি চান্দগাঁও থানা ছাত্রলীগকে অতীতের মতো এবারও হিন্দু সম্প্রদাযের পাশে দাঁড়ানোর অনুরোধ করে। আমরা নিরাপত্তা দিয়ে বিভিন্ন মণ্ডপে প্রতিমা পৌঁছে দিয়েছি। একইভাবে আমরা প্রতিমা বিসর্জনের দিনও নিরাপত্তা দেব। পাশাপাশি বিভিন্ন মণ্ডপে অবস্থান করে প্রতিমা পাহারা দেওয়ার কাজও করব।

এ সময় উপস্তিত ছিলেন চান্দগাঁও থানা ছাত্রলীগ নেতা সাজ্জাদ আলম, শাহীন নুর মহম্মদ সানি, সাজ্জাদ হোসেন, আবদুল্লাহ ফয়সাল, আফতাব উদ্দিন তাহসিন, নঈম উদ্দীন হাসান বিজয়, মুন্না, আসিফ হাসান, মোহাম্মদ মিনহাজ, মোহরা ৫ নম্বর ওয়ার্ড ছাত্রলীগ যুগ্ম আহব্বায়ক আমিনুল ইসলাম রোহান, জুমন, সদস্য ইসতিয়াক গণি ইফতি, মাহি ফয়সাল, সাজ্জাদ হোসেন, ইমদাদুল হক তুহিন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯০০ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০২২
বিই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa