ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সুশিক্ষা জাতি গঠনে আলোকবর্তিকা হিসেবে কাজ করে

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৪ ঘণ্টা, জুন ১৬, ২০২২
সুশিক্ষা জাতি গঠনে আলোকবর্তিকা হিসেবে কাজ করে বক্তব্য দেন সাতকানিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি এমএ মোতালেব।

চট্টগ্রাম: সাতকানিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি এমএ মোতালেব বলেছেন, শিক্ষা মানুষকে প্রকৃত মানুষ হিসেবে গড়ে তুলতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। শিক্ষা ব্যক্তিকে কোন দিকে চালিত করবে সেটা নির্ভর করে শিক্ষাগ্রহণকারী ব্যক্তি জীবনে শিক্ষার প্রয়োগ কীভাবে করছে, তার ওপর।

সুশিক্ষা অর্জনের মাধ্যমে ব্যক্তি একজন প্রকৃত মানুষ হিসেবে গড়ে ওঠে। সুশিক্ষা ব্যতীত কোনো ধরনের অগ্রগতি সম্ভব নয়।

জীবনকে বিকশিত করতে হলে চাই সুশিক্ষা। শিক্ষিত হওয়ার চেয়ে সুশিক্ষা অর্জন জরুরি। সুশিক্ষা জাতি গঠনে আলোকবর্তিকা হিসেবে কাজ করে।  

কাঞ্চনা এনএ চৌধুরী উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা ও দোয়া মহাফিলের প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  

তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীনতার পরপরই দেশের সব প্রাথমিক বিদ্যালয়কে জাতীয়করণ এবং শিক্ষাকে অবৈতনিক করেছিলেন। তারই ধারাবাহিকতায় বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০৪১ সালের মধ্যে মেধাসম্পন্ন উন্নত-সমৃদ্ধ বাংলাদেশ গঠনে সবকিছু করছেন। ভবিষ্যৎ প্রজন্মের কথা চিন্তা করে করোনা মহামারির মধ্যে সরকার ডিজিটাল বাংলাদেশে তথ্যপ্রযুক্তিকে কাজে লাগিয়ে শিক্ষা কার্যক্রম চালিয়ে নিয়েছে। এজন্য কোমলমতি শিক্ষার্থীরা বড় ধরনের ক্ষতির হাত থেকে রক্ষা পেয়েছে।

বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি আতাউর রহমানের সভাপতিত্বে এবং আকামুদ্দীন চৌধুরীর সঞ্চালনায় উদ্বোধক ছিলেন প্রধান শিক্ষক মাহবুবুর রহমান ফারুকী। উপস্থিত ছিলেন ইউনিয়ন আওয়ামী লীগের আহ্বায়ক মাসুদ জাহাঙ্গীর, আতাউর রহমান খোকন, মোহাম্মদ সোহরাব মিন্টু, মোহাম্মদ ইউনুচ, মোহাম্মদ শাহ আলম, নজির আহমদ, ইসলাম চৌধুরী, আবদুল মাবুদ চৌধুরী, মোস্তফা কামাল হিরো, আবু তাহের, মোহাম্মদ ইলিয়াস, তাজ উদ্দিন বেলাল, জেলা ছাত্রলীগের সহ সভাপতি কেএম পারভেজ ও ইয়াসিন চৌধুরী জনি প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭৪০ ঘণ্টা, জুন ১৬, ২০২২
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।