ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

নৃশংসতার বলি শিশু ওয়ালিদ

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৬ ঘণ্টা, জুন ১৬, ২০২২
নৃশংসতার বলি শিশু ওয়ালিদ ...

চট্টগ্রাম: মাত্র তিন বছরের ওয়ালিদ। কথা বলে আধো আধো স্বরে।

চোখ দুটো মায়ায় ভরা। হাসি-খুশিতে মাতিয়ে রাখতো পুরো বাড়ি।
কিন্তু আজ পুরো বাড়িজুড়ে নিস্তব্ধতা। মাঝে মাঝে মায়ের কান্নার শব্দে ভারি হয়ে উঠছে পরিবেশ।  

নাড়িছেঁড়া ধন একমাত্র ছেলেটি নৃশংসভাবে খুন হয়েছে বুধবার (১৫ জুন) দুপুরে। ঘটনাটি হাটহাজারী উপজেলার শিকারপুর ইউনিয়নের পূর্ব শিকারপুর গ্রামে।

ওইদিন বেলা আড়াইটার দিকে ওয়ালিদকে ঘরে রেখে মা ইসরাত জাহানসহ বাড়ির নারীরা পুকুরে গোসল করতে গিয়েছিলেন। ফিরে এসে দেখতে পান ছুরিকাঘাতে ক্ষতবিক্ষত অবস্থায় মেঝেতে পড়ে আছে ওয়ালিদের নিথর দেহ। এ সময় মায়ের চিৎকারে স্থানীয়রা শিশুটিকে উদ্ধার করে বেসরকারি একটি হাসপাতালে নিয়ে যান। সেখানেই কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। পরে পুলিশ ওয়ালিদের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠিয়ে দেন।

সাড়ে তিন বছর বয়সী শিশু মুহাম্মদ ওয়ালিদের বাবা মুহাম্মদ জাবেদ থাকেন আরব আমিরাতে। এমন নিষ্পাপ শিশুটিকে এভাবে হত্যা করা হতে পারে, তা দেখে হতবাক প্রতিবেশীরা। তারা বলেন, ছেলেটি এখনো ভালো করে কথা বলতে পারে না। তার সঙ্গে কি এমন শত্রুতা থাকতে পারে। এই ঘটনার সুষ্ঠু বিচার হওয়া দরকার।  
 
হাটহাজারীর মদুনাঘাট পুলিশ তদন্তকেন্দ্রের পরিদর্শক মুহাম্মদ মাহাবুব আলম বাংলানিউজকে বলেন, শিশুটির গলা, পেট এবং শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন রয়েছে। ছুরিকাঘাত করা হয়েছে বলে ধারণা করছি। এ ব্যাপারে পুলিশ অনুসন্ধান করছে।
 
তিনি বলেন, শিশুটির মৃত্যুতে পরিবারের সদস্যরা ভেঙে পড়েছেন। তারা কান্নাকাটি করছেন। যার কারণে কেউ মামলা করতে আসতে পারেননি। স্বজনরা এলেই মামলা নেওয়া হবে।  

শিকারপুর ইউনিয়ন পরিষদের পূর্ব শিকারপুর ৩ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য মো. জাহাঙ্গীর আলম বাংলানিউজকে বলেন, ‘ঘটনাটি খুবই মর্মান্তিক। এই জঘন্য ঘটনার সঙ্গে যারা জড়িত তাদের খুঁজে বের করে শাস্তির আওতায় আনার দাবি জানাচ্ছি।  

বাংলাদেশ সময়: ১৪৫০ ঘণ্টা, জুন ১৬, ২০২২
এমআর/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।