ঢাকা, মঙ্গলবার, ২১ আষাঢ় ১৪২৯, ০৫ জুলাই ২০২২, ০৫ জিলহজ ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

পেনিনসুলায় ‘সিল্ক রোড: চায়না টু ইউরোপ’ ফুড ফেস্টিভ্যাল শুরু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩০ ঘণ্টা, মে ১৯, ২০২২
পেনিনসুলায় ‘সিল্ক রোড: চায়না টু ইউরোপ’ ফুড ফেস্টিভ্যাল শুরু ফুড ফেস্টিভ্যাল উদ্বোধন করেন চট্টগ্রাম চেম্বার সভাপতি মাহবুবুল আলম। ছবি: সোহেল সরওয়ার

চট্টগ্রাম: ইন্ডিয়ান থেকে চাইনিজ, ইটালিয়ান থেকে লেবানিজ এবং ইউরোপীয় বৈচিত্র্যময় ফুড মেনুর বড় আয়োজন নিয়ে ভিন্নধর্মী ফুড ফেস্টিভ্যাল শুরু হয়েছে নগরের তারকা হোটেল দি পেনিনসুলা চিটাগাংয়ের লেগুনা রেস্টুরেন্টে।

দেশি-বিদেশি অতিথিদের ভিন্নধর্মী স্বাদের খাবারের অভিজ্ঞতা দিতে এ নগরের সবচেয়ে বড় ব্যুফে আয়োজন নিয়ে বৃহস্পতিবার (১৯ মে) রাতে ‘সিল্ক রোড: চায়না টু ইউরোপ’ শিরোনামে ৭ দিনব্যাপী এ ফুড ফেস্টিভ্যাল উদ্বোধন হয়।



প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ফুড ফেস্ট-এর উদ্বোধন করেন দি চিটাগাং চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি মাহবুবুল আলম। বিশেষ অতিথি ছিলেন র‌্যাংকস এফসি লিমিটেডের সিইও তানভীর শাহরিয়ার রিমন। উপস্থিত ছিলেন নগরের গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গ।

দি পেনিনসুলা চিটাগাং সবসময়ই দেশি এবং আন্তর্জাতিক নানা বৈচিত্র্যময় খাবার ঐতিহ্যের সঙ্গে অতিথিদের পরিচয় করিয়ে দিয়ে আসছে। এরই ধারাবাহিকতায় এবার পেনিনসুলার নতুন এক্সিকিউটিভ শেফ রাসিকা বীরসিংহের তত্ত্বাবধানে সিল্ক রোড: চায়না টু ইউরোপ শীর্ষক ফুড ফেস্টিভ্যাল আয়োজন করেছে। ৭ দিনব্যাপী শতাধিক মেনুর ব্যুফে ডিনারের এই ফুড ফেস্টিভ্যালে থাকবে ভারতীয়, চাইনিজ, ইতালীয়, লেবানিজসহ এশিয়া এবং ইউরোপের ব্যতিক্রমী সব খাবারের আয়োজন। বিশেষ এ ফুড ফেস্ট দেশি বিদেশি অতিথিদের আন্তর্জাতিক ফুড কালচারের সঙ্গে পরিচিত করার পাশাপাশি মুখরোচক ব্যতিক্রমী স্বাদের অভিজ্ঞতা দিতে সক্ষম হবে।

পেনিনসুলার সদ্য যোগ দেওয়া এক্সিকিউটিভ শেফ রসিকা শ্রীলঙ্কা থেকে এসেছেন। ২০ বছরেরও বেশি সময়ের অভিজ্ঞ শেফ রাসিকা আন্তর্জাতিক ফুড সংস্কৃতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছেন। আন্তর্জাতিকভাবে রন্ধনশিল্পে রয়েছে তার অসামান্য অবদান। বিভিন্ন লাইভ রান্না প্রতিযোগিতায় রাসিকা একাধিক স্বর্ণপদক বিজয়ী।

শেফ রাসিকার মতে, যেকোনো ফুড মেনু বা খাবার তৈরির ক্ষেত্রে স্থানীয় সংস্কৃতি, মানুষ এবং তাদের খাবারের স্বাদ বোঝা খুবই গুরুত্বপূর্ণ। স্থানীয় মানুষের খাবারের ঐতিহ্য স্বাদ বিবেচনা করে অতিথির স্বাদ পূরণ করা আমার দায়িত্ব। যাতে এ খাবারের স্বাদ ও সুগন্ধ অতিথিরা মনে রাখতে পারেন এবং বার বার এই খাবারের স্বাদ নিয়ে আমাদের কাছেই ফিরে আসেন।

শতাধিক পদে সাজানো অভিজাত পরিবেশে ফুড ফেস্টিভ্যালের বুফে ডিনার উপভোগ করা যাবে জনপ্রতি ৩ হাজার টাকায়। এ ছাড়া নির্ধারিত ব্যাংকের কার্ড ব্যবহার করে বাই ওয়ান গেট ওয়ান ফ্রি অফার উপভোগ করতে পারবেন অতিথিরা।

১৯ মে থেকে ২৫ মে পর্যন্ত পেনিনসুলার লেগুনা রেস্টুরেন্টে সিল্ক রোড: চায়না টু ইউরোপ শীর্ষক ফুড ফ্যাস্টিভ্যাল চলবে। বিস্তারিত ফোনে (০১৭৫৫৫৫৪৫৫১) জানা যাবে।

বাংলাদেশ সময়: ২২৩০ ঘণ্টা, মে ১৯, ২০২২
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa