ঢাকা, সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রামে করোনায় আক্রান্ত ১৮৮ জন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০২২
চট্টগ্রামে করোনায় আক্রান্ত ১৮৮ জন প্রতীকী ছবি

চট্টগ্রাম: ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ২ হাজার ৯৮৭ জনের নমুনা পরীক্ষায় ১৮৮ জনের (৬ দশমিক ৩১ শতাংশ) করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে নগরের ১৩৯ জন এবং বিভিন্ন উপজেলার ৪৯ জন।

 

চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় থেকে মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি) প্রকাশিত প্রতিবেদনে এ তথ্য দেওয়া হয়েছে।  

সোমবার (১৪ ফেব্রুয়ারি) চট্টগ্রামে এন্টিজেন টেস্টসহ ১৬টি ল্যাবের মধ্যে ১৪টিতে করোনা টেস্ট করা হয়।

এর মধ্যে বিআইটিআইডিতে ৪২৯ জন, চট্টগ্রাম মেডিক্যাল কলেজে ৭৩, সিভাসুতে ১৪০, এন্টিজেন টেস্ট ৪১, ইমপেরিয়াল হাসপাতালে ৩৫৯, শেভরনে ১৪৮, মা ও শিশু হাসপাতালে ২৮৪, আরটিআরএলে ১৭, মেডিক্যাল সেন্টার হাসপাতালে ৪৯, ইপিক হেলথ কেয়ারে ১৫৫, ল্যাব অ্যাইডে ১, মেট্রোপলিটন হাসপাতালে ২৯৭, এশিয়ান স্পেশালাইজড হাসপাতালে ৩৩৮ এবং শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে ৬৫২ জনের করোনা টেস্ট করা হয়েছে।  

উপজেলার মধ্যে হাটহাজারীতে ১১, মিরসরাইতে ৮, আনোয়ারায় ৬, বাঁশখালীতে ৫, পটিয়া ৩, সন্দ্বীপে ৩, লোহাগাড়া, সাতকানিয়া, বোয়ালখালী, রাঙ্গুনিয়া, রাউজান, ফটিকছড়িতে ২ জন করে, সীতাকুণ্ডে ১ জনের করোনা শনাক্ত হয়েছে।  

এ পর্যন্ত চট্টগ্রামে করোনা পজেটিভ হয়েছে ১ লাখ ২৫ হাজার ৫০২ জনের। এর মধ্যে নগরের ৯১ হাজার ২৪৬ এবং বিভিন্ন উপজেলার ৩৪ হাজার ২৫৬ জন। চট্টগ্রামে করোনায় মারা গেছেন মোট ১ হাজার ৩৬০ জন।  

করোনা প্রতিরোধে টিকা গ্রহণের পাশাপাশি নিয়মিত মাস্ক পরা ও স্বাস্থ্যবিধি মেনে চলার ওপর গুরুত্ব দিয়েছেন বিশেষজ্ঞ চিকিৎসকেরা।
 
বাংলাদেশ সময়: ১০৪৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০২২
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।