ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চোলাই মদ উদ্ধারের মামলায় নারীর ৫ বছরের কারাদণ্ড

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৩ ঘণ্টা, মে ৬, ২০২৪
চোলাই মদ উদ্ধারের মামলায় নারীর ৫ বছরের কারাদণ্ড প্রতীকী ছবি

চট্টগ্রাম: নগরের বায়েজিদ বোস্তামী থানার ১০০ লিটার চোলাই মদ উদ্ধারের ঘটনায় দায়ের করা মামলায় নাহিদা বেগম (৫০) নামে এক নারীর ৫ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত।  

সোমবার (৬ মে) চতুর্থ অতিরিক্ত চট্টগ্রাম মহানগর দায়রা জজ শরীফুল আলম ভূঁঞার আদালত এ রায় দেন।

রায়ের বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেন আদালতের বেঞ্চ সহকারী মো. ওমর ফুয়াদ।

মামলার নথি থেকে জানা যায়, ২০১৪ সালের ২৮ মে নগরের বায়েজিদ বোস্তামী থানার অক্সিজেন কুয়াইশ সড়ক থেকে নাহিদা বেগমকে গ্রেপ্তার করে থানা পুলিশ।

এ সময় তার কাছ থেকে ১০ টি পলিথিনের ব্যাগ থেকে ১০০ লিটার চোলাই মদ উদ্ধার করা হয়। এ ঘটনায় তৎকালীন বায়েজিদ বোস্তামী থানার উপপরিদর্শক (এসআই) কফিল উদ্দীন বাদী হয়ে থানায় মামলা করেন। মামলার তদন্ত শেষে একই বছরের ২৫ জুলাই আদালতে অভিযোগপত্র দাখিল করা হয়। ২০১৫ সালের ১৪ সেপ্টেম্বর নাহিদা বেগমের বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরু হয়।
 
মহানগর দায়রা জজ আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর মো. নোমান চৌধুরী বাংলানিউজকে বলেন, ৫ জন সাক্ষীর সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে ১০০ লিটার চোলাই মদের মামলায় অভিযোগ প্রমাণিত হওয়ায় আদালত নাহিদা বেগমকে ৫ বছর সশ্রম কারাদণ্ড, ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৬ মাস বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন। নাহিদা বেগম জামিনে গিয়ে পলাতক রয়েছে তার বিরুদ্ধে সাজা পরোয়ানামূলে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৯২২ ঘণ্টা, মে ৬, ২০২৪
এমআই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

চট্টগ্রাম প্রতিদিন এর সর্বশেষ