ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

এইচএসসি: চট্টগ্রামে অনুপস্থিত ২২২

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২০ ঘণ্টা, ডিসেম্বর ৮, ২০২১
এইচএসসি: চট্টগ্রামে অনুপস্থিত ২২২ ফাইল ছবি

চট্টগ্রাম: চট্টগ্রাম মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের অধীন অনুষ্ঠিত ১১২টি কেন্দ্রে পঞ্চম দিনের এইচএসসি পরীক্ষায় সকালের শিফটে ২০ হাজার ৪৩৬ জনের মধ্যে ২২২ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিলেন। বিকেলের শিফটে শিশু বিকাশ প্রথম পত্রে চট্টগ্রামের একটি কেন্দ্রে ৯ জন পরীক্ষার্থীর সবাই উপস্থিত ছিলেন।

বুধবার (৮ ডিসেম্বর) সন্ধ্যায় মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড চট্টগ্রামের পরীক্ষা নিয়ন্ত্রক নারায়ণ চন্দ্র নাথ বাংলানিউজকে পরীক্ষার্থী অনুপস্থিতির বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা গেছে, প্রথম শিফটে চট্টগ্রামে (নগরসহ) ৬৮ কেন্দ্রে ১৬ হাজার ৭১১ জন পরীক্ষার্থীর মধ্যে অংশ নেন ১৬ হাজার ৫৫০ জন।

অনুপস্থিত ১৬১ জন। দ্বিতীয় শিফটে চট্টগ্রামে একটি পরীক্ষা কেন্দ্রে ৯ জন পরীক্ষার্থীর সবাই উপস্থিত ছিলেন।  

কক্সবাজারে প্রথম শিফটে ১৮টি পরীক্ষা কেন্দ্রে ১ হাজার ৭৭৩ জন পরীক্ষার্থীর মধ্যে অংশ নেন ১ হাজার ৭৫০ জন এবং অনুপস্থিত ২৩ জন।  রাঙামাটি জেলায় প্রথম শিফটে ১০টি পরীক্ষা কেন্দ্রে ৬৭৯ জনের মধ্যে অংশ নেন ৬৬২ জন। অনুপস্থিত ১৭ জন পরীক্ষার্থী।  খাগড়াছড়ি জেলায় প্রথম শিফটে ৯টি পরীক্ষা কেন্দ্রে ৭৫০ জনের মধ্যে পরীক্ষায় অংশ নেন ৭৩৫ জন এবং অনুপস্থিত ১৫ জন।  

বান্দরবান জেলায় প্রথম শিফটে ৭টি পরীক্ষা কেন্দ্রে ৫২৩ জনের মধ্যে অংশ নেন ৫১৭ জন এবং অনুপস্থিত ৬ জন।  

পরীক্ষা নিয়ন্ত্রক নারায়ণ চন্দ্র নাথ বাংলানিউজকে বলেন, এইচএসসি পরীক্ষার ৫ম দিনে সকালের শিফটে চট্টগ্রাম শিক্ষাবোর্ডে অনুপস্থিত পরীক্ষার্থীর সংখ্যা ২২২ জন। বিকেলের শিফটে চট্টগ্রামের একটি পরীক্ষা কেন্দ্রে ৯ জন পরীক্ষার্থীর মধ্যে সবাই উপস্থিত ছিলেন। এছাড়াও প্রতিটি পরীক্ষা কেন্দ্রে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা তৎপর ছিলেন৷ প্রশ্নপত্র ফাঁস রোধে বোর্ড থেকে সর্বোচ্চ সতর্কতা ছিল।  

বাংলাদেশ সময়: ১৮০৫ ঘণ্টা, ডিসেম্বর ৮, ২০২১
বিই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।