ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

অভিভাবকদের জটলা, সংক্রমণের শঙ্কা 

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৪ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০২১
অভিভাবকদের জটলা, সংক্রমণের শঙ্কা  ছবি: বাংলানিউজ

চট্টগ্রাম: এসএসসি পরীক্ষা চলাকালীন কেন্দ্রের সামনে অভিভাবকদের ভিড় না করতে নির্দেশনা থাকলেও তা মানা হচ্ছে না। প্রায় প্রতিটি পরীক্ষা কেন্দ্রের সামনে অভিভাবকদের জটলা দেখা গেছে।

 

রোববার (১৪ নভেম্বর) পরীক্ষা শুরুর আগ থেকেই নগরের বিভিন্ন পরীক্ষা কেন্দ্রের সামনে অভিভাবকদের ভিড় না করতে পুলিশ অনুরোধ জানালেও তাতে কাজ হয়নি৷ 

সরেজমিন দেখা যায়, সকাল নয়টা থেকে কাপাসগোলা সিটি করপোরেশন স্কুল অ্যান্ড কলেজ, কাজেম আলী স্কুল অ্যান্ড কলেজ, আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজ, হাজী মোহাম্মদ মহসিন স্কুল, কলেজিয়েট স্কুল, মুসলিম হাইস্কুল, ডা. খাস্তগীর বালিকা উচ্চ বিদ্যালয়সহ প্রায় সবকটি কেন্দ্রের সামনে অভিভাবকদের ভিড় জমে যায়।  

জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান বাংলানিউজকে বলেন, নকলমুক্ত ও পরীক্ষার অভ্যন্তরীণ শৃঙ্খলা বজায় রাখার জন্য আমাদের ম্যাজিস্ট্রেটরা কাজ করছেন।

পরীক্ষার হলের বাইরের বিষয়টি চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ দেখবে। উপজেলায়ও আমাদের টিম দায়িত্ব পালন করছে।

কয়েকজন পরীক্ষার্থীর অভিভাবকের সঙ্গে কথা হয় প্রতিবেদকের। তারা বলেন, সন্তানকে কেন্দ্রে নিয়ে আসা এবং পরীক্ষা শেষে বাসায় নিয়ে যাওয়ার দায়িত্ব তার অভিভাবকের। সন্তান পরীক্ষার হলে থাকা অবস্থায় বাইরে অভিভাবককে অপেক্ষা করতেই হয়। তারা এ সময়ে যাবে কোথায়? কর্তৃপক্ষ তাদের বসার জন্য কোনও ব্যবস্থাই রাখে না।

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড চট্টগ্রামের চেয়ারম্যান অধ্যাপক প্রদীপ চক্রবর্তী বাংলানিউজকে বলেন, পরীক্ষা শুরুর আগে আমরা যখন বিভিন্ন কেন্দ্র পরিদর্শনে গিয়েছি তখন অভিভাবকদের বুঝিয়েছি- যাতে তারা এভাবে পরীক্ষা কেন্দ্রের সামনে জটলা না করে। তারা যদি এভাবে ভিড় জমায়, তাহলে সংক্রমণের শঙ্কা থেকে যায়। জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনও তাদেরকে বুঝিয়েছে। পরের পরীক্ষায় আমরা আরও কঠোর হবো।

সিএমপি’র অতিরিক্ত উপ-কমিশনার (উত্তর) আরাফাতুল ইসলাম বাংলানিউজকে বলেন, পরীক্ষা শুরুর আগে একটু জটলা হয়। পরে তারা সরে যায়। আর যেহেতু অভিভাবকদের বসার কোনও জায়গা থাকে না, তাই তারা দাঁড়িয়ে থাকে কেন্দ্রের বাইরে।  

বাংলাদেশ সময়: ১৩৫০ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০২১
বিই/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।