ঢাকা, বুধবার, ১১ কার্তিক ১৪২৮, ২৭ অক্টোবর ২০২১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

টাকা আত্মসাতের মামলায় জামায়াত নেতার রিমান্ড মঞ্জুর 

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২১
টাকা আত্মসাতের মামলায় জামায়াত নেতার রিমান্ড মঞ্জুর 

চট্টগ্রামঃ আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয়ের (আইআইইউসি) থেকে ১৫ কোটি টাকা আত্মসাতের মামলায় জামায়াতের সাবেক সংসদ সদস্য আ ন ম শামসুল ইসলামকে দুইদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

সোমবার (২৭ সেপ্টেম্বর) দুপুরে চট্টগ্রামের অতিরিক্ত চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ফরিদা ইয়াসমিন আদালতে শুনানি শেষে এ আদেশ দিয়েছেন।

আ ন ম শামসুল ইসলাম সাতকানিয়া-লোহাগাড়া আসন থেকে ২০০৮ সালে নির্বাচিত জামায়াতের সংসদ সদস্য ছিলেন ।  তিনি বর্তমানে জামায়াতের কেন্দ্রীয় নায়েবে আমীর।  

আদালত সূত্রে জানা যায়, গত ৬ আগস্ট  আইআইইউসির ১৪ কোটি ৮৯ লাখ ৮৮ হাজার ৩১৫ টাকা আত্মসাতের অভিযোগে আ ন ম শামসুল ইসলামসহ ১০ জনের বিরুদ্ধে  সীতাকুণ্ড থানায় মামলা দায়ের করেন বিশ্ববিদ্যালয়টির অধ্যাপক ড. হুমায়ন কবির। আইআইইউসির ট্রাস্টি বোর্ডের নিয়ম অনুযায়ী এ বিশ্ববিদ্যালয়ের একটি মাত্র ব্যাংকে হিসাব ও লেনদেনের কথা। কিন্তু এই বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টিবোর্ডের সাবেক চেয়ারম্যান আ ন ম শামসুল ইসলামসহ  ১০ জন শিক্ষক-কর্মকর্তাসহ আরও কয়েকজন পরস্পরের যোগসাজশে বিভিন্ন ব্যাংকে হিসাব খুলে ২০১৭-১৮ অর্থবছর থেকে ২০২০-২১ অর্থবছরের বিভিন্ন সময়ে বিশ্ববিদ্যালয়ের ১৪ কোটি ৮৯ লাখ ৮৮ হাজার ৩১৫ টাকা আত্মসাত করেন।

সীতাকুণ্ড মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ বাংলানিউজকে বলেন, টাকা আত্মসাতের মামলায় জামায়াত নেতা আ ন ম শামসুল ইসলামের সাতদিনের রিমান্ড আবেদন করা হয় আদালতে। শুনানি শেষে আদালত দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন।

বাংলাদেশ সময়: ২৩৫৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২১
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa