ঢাকা, সোমবার, ২ কার্তিক ১৪২৮, ১৮ অক্টোবর ২০২১, ১০ রবিউল আউয়াল ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রামে করোনা আক্রান্ত ৫৪, মৃত্যু ২ জনের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০২১
চট্টগ্রামে করোনা আক্রান্ত ৫৪, মৃত্যু ২ জনের প্রতীকী ছবি।

চট্টগ্রাম: গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ৫৪ জনের। এ নিয়ে মোট আক্রান্ত ১ লাখ ১ হাজার  ৪৯০ জন।

এসময়ে মৃত্যুবরণ করেছেন ২ জন।

বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদন সূত্রে এসব তথ্য জানা যায়। এদিন চট্টগ্রামের বিভিন্ন ল্যাবে ১ হাজার ৬৫০টি নমুনা পরীক্ষা করা হয়।

এর মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৮৮টি, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৫৬৯টি, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ১৮১টি এবং চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ১৭২টি নমুনা পরীক্ষা করা হয়।

এতে চবি ল্যাবে ১৩ জন, বিআইটিআইডি ল্যাবে ৯ জন, চমেক ল্যাবে ৪ জন এবং সিভাসু ল্যাবে ৯ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।   

এছাড়া ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৬৬টি নমুনা পরীক্ষা করে ২ জন, শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৪০৪টি নমুনা পরীক্ষা করে ৩ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৪২টি নমুনা পরীক্ষা করে ৩ জন, আরটিআরএল ল্যাবে ১৫টি নমুনা পরীক্ষা করে ৩ জন, এপিকে ৩৫টি নমুনা পরীক্ষা করে ৪ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

এছাড়া কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৮টি,  মেডিক্যাল সেন্টার ল্যাবে ১৫টি এবং ল্যাব এইডে ৩টি নমুনা পরীক্ষা করে কারও শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব মেলেনি।  তবে অ্যান্টিজেন টেস্টে ৫২টি নমুনা পরীক্ষা করে ৪ জনের করোনা পজেটিভ পাওয়া যায়।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় ৫৪ জন নতুন আক্রান্ত শনাক্ত হয়েছে। নমুনা পরীক্ষা করা হয়েছে ১ হাজার ৬৫০টি। আক্রান্তদের মধ্যে নগরে ৩৩ জন এবং উপজেলায় ২১ জন।

বাংলাদেশ সময়: ০৯২৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০২১
এমএম/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa