ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

প্রণোদনার ঋণ পাচ্ছেন না নারী ক্ষুদ্র উদ্যোক্তারা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২১ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০২০
প্রণোদনার ঋণ পাচ্ছেন না নারী ক্ষুদ্র উদ্যোক্তারা

চট্টগ্রাম: করোনাকালে অর্থনীতিকে সচল রাখতে সরকার ২০ হাজার কোটি টাকার প্রণোদনা প্যাকেজ ঘোষণা করেছে। তবে এর সুবিধা এবং সুফল পাচ্ছেন না চট্টগ্রামের অনেক ক্ষুদ্র ও মাঝারি শিল্পপ্রতিষ্ঠানের নারী উদ্যোক্তারা।

তাদের নানা অযুহাতে ঋণ দিচ্ছে না আর্থিক প্রতিষ্ঠানগুলো। ফলে অনেক নারী উদ্যোক্তা বিপাকে পড়েছেন।
 

মঙ্গলবার (২৪ নভেম্বর) দুপুরে ইউরোপিয়ান ইউনিয়নের প্রিজম প্রকল্প এবং চট্টগ্রাম উইমেন চেম্বারের আয়োজনে ‘ইমপ্রুভিং এক্সেস টু দ্যা স্টিমুলাস প্যাকেজ ফর মাইক্রো অ্যান্ড স্মল এন্টারপ্রেনর ইন চট্টগ্রাম ডিভিশন’বিষয়ক এক ভাচুর্য়াল সেমিনারে এসব কথা জানান নারী উদ্যোক্তারা।

সেমিনারে মূল বক্তব্য উপস্থাপন করেন, প্রিজম প্রকল্পের টিম লিডার আলী সাবেত। প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম বিভাগীয় কমিশনার এবিএম আজাদ।  

বাংলাদেশ ব্যাংকের এসএমই অ্যান্ড স্পেশাল প্রোগ্রাম বিভাগের ডিজিএম শারাফাত উল্লাহ খান, চট্টগ্রাম উইমেন চেম্বারের সভাপতি মনোয়ারা হাকিম আলী, চট্টগ্রাম উইমেন চেম্বারের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মুনাল মাহবুবসহ নারী উদ্যোক্তারা এ সেমিনারে অংশগ্রহণ করেন।

বাংলাদেশ ব্যাংকের এসএমই অ্যান্ড স্পেশাল প্রোগ্রাম বিভাগের ডিজিএম শারাফাত উল্লাহ খান জানান, কোনো ব্যাংক অসহযোগিতা করলে তার বিরুদ্ধে পদক্ষেপ নেবে বাংলাদেশ ব্যাংক।

চট্টগ্রাম বিভাগীয় কমিশনার এবিএম আজাদ বলেন, এ ঋণ যাদের জন্য তাদের মধ্যে বিতরণ করা উচিত। এছাড়া নারীরা যাতে সহজে এ ঋণ পায় এজন্য বাংলাদেশ ব্যাংকের নজরদারী আরো বাড়ানো উচিত।

বাংলাদেশ সময়: ২২২১ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০২০
এমএম/এসকে/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।