ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

দাম বাড়ানোর জন্য বৃষ্টির অপেক্ষায় বিক্রেতারা!

নিউজরুম এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৫ ঘণ্টা, জুলাই ৫, ২০১৯
দাম বাড়ানোর জন্য বৃষ্টির অপেক্ষায় বিক্রেতারা! সবজি, মাছ ও নিত্যপণ্যের বাজার।ছবি: সোহেল সরওয়ার

চট্টগ্রাম: নগরের কাঁচাবাজারগুলোতে বিভিন্ন সবজির দাম গত সপ্তাহের মতোই রয়েছে। তবে রেয়াজউদ্দিন বাজারের তুলনায় কাজীর দেউড়ী, চকবাজার ও কর্ণফুলী মার্কেটে সবজির দাম কেজিপ্রতি ৫-১০ টাকা বেশি রাখা হচ্ছে।

রেয়াজউদ্দিন বাজারে বরবটি ৫০ টাকা, লাউ ৪০ টাকা, বেগুন ৪০ টাকা, পটল ৩০ টাকা, ঝিঙ্গা ৪০ টাকা, তিতকরলা ৪৫ টাকা, টমেটো ৪০ টাকা, কাঁকরোল ৪৫ টাকা, পেঁপে ৪০ টাকা, ঢেঁড়স ৪০ টাকা, আলু ২০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

বিক্রেতারা জানান, বাজারে সবজির পর্যাপ্ত সরবরাহ আছে।

তাই এখনো দাম বাড়েনি। তবে বৃষ্টি হলে সবজির দাম বাড়তে পারে।

এদিকে ফার্মের ডিম প্রতি ডজন ১১৫ টাকা, ব্রয়লার মুরগি প্রতি কেজি ১৩০ থেকে ১৪০ টাকা, লেয়ার মুরগি ১৮০ টাকা, দেশি মুরগি ৩৫০ খেকে ৪শ’ টাকা, কক ১৭০ থেকে ২শ’ টাকায় বিক্রি হচ্ছে। গরুর মাংস বাজারভেদে বিক্রি হচ্ছে কেজি ৫শ’ থেকে ৫৫০ টাকা ও খাসির মাংস ৭৫০ থেকে ৮৫০ টাকায়।

মাছের বাজার ঘুরে দেখা গেছে, রুই মাছ ২৩০-২৮০ টাকা, তেলাপিয়া ১৪০-১৮০ টাকা, বড় চিংড়ি আকারভেদে ৪শ’-৮শ’ টাকা, রূপচাঁদা মাঝারি ৬শ’ টাকা, শিং মাছ ৪শ’-৫শ’ টাকা, কাতলা ২৫০-৩শ’ টাকা, সুরমা ৪৫০ টাকা, ছোট ইলিশ ৭৫০-৮শ’ টাকায় বিক্রি হচ্ছে।

বাজারে আদা ও রসুন বিক্রি হচ্ছে ১৪০-১৫০ টাকা কেজি দরে। ভারতীয় পেঁয়াজ বিক্রি হচ্ছে কেজি ৩০-৩৫ টাকা। চিনি ৫২ টাকা, আটা প্যাকেট ৩২ টাকা, লবণ ৩০ থেকে ৩৫ টাকা, মসুর ডাল ১শ’ থেকে ১১০ টাকা, প্রতিকেজি নাজিরশাইল চাল ৫৮ থেকে ৬০ টাকা, মিনিকেট ৫৫ টাকা, স্বর্ণা ৩৫ থেকে ৪০ টাকা, বিআর ২৮ নম্বর ৪০ টাকা, পোলাও চাল ৯০ থেকে ৯৫ টাকা কেজিতে বিক্রি হচ্ছে।

কাজীর দেউড়ী বাজারে আসা ক্রেতা ব্যাংক কর্মকর্তা হারুনুর রশীদ বাংলানিউজকে বলেন, সাপ্তাহিক ছুটির দিনে পুরো সপ্তাহের বাজার করতে হয়। এখানে অন্যান্য বাজারের তুলনায় দাম একটু বেশি হলেও সময়ের অভাবে সব কেনাকাটা একসঙ্গে করতে পারছি।

বাংলাদেশ সময়: ১১৫৫ ঘণ্টা, জুলাই ০৫, ২০১৯
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।