ঢাকা, শুক্রবার, ১৮ ফাল্গুন ১৪৩০, ০১ মার্চ ২০২৪, ১৯ শাবান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

শিক্ষায় বিনিয়োগ অব্যাহত রাখবে চসিক

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৩ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০২৩
শিক্ষায় বিনিয়োগ অব্যাহত রাখবে চসিক

চট্টগ্রাম: শিক্ষা বিস্তারে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) বিনিয়োগ ও ভর্তুকি অব্যাহত রাখবে বলে মন্তব্য করেছেন মেয়র রেজাউল করিম চৌধুরী।  

বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) টাইগারপাসের চসিক কার্যালয়ে তিনটি শিক্ষাপ্রতিষ্ঠানের পরিচালনা পরিষদের সভায় মেয়র এ মন্তব্য করেন।

 

মেয়র বলেন, বাংলাদেশের সিটি করপোরেশনগুলোর মধ্যে একমাত্র চসিকই শিক্ষা এবং স্বাস্থ্য খাতে ব্যাপক বিনিয়োগ করে থাকে। বর্তমানে ৮৮টি শিক্ষাপ্রতিষ্ঠানের মাধ্যমে প্রায় ৬৫ হাজার শিক্ষার্থীকে দক্ষ মানবসম্পদে পরিণত করছে চসিক।

এক্ষেত্রে প্রতি বছর যে ভর্তুকি দিতে হয় সেটিকে আমি ব্যয় মনে না করে বিনিয়োগ মনে করি। কারণ শিক্ষার মাধ্যমে শিশুদের সুনাগরিক হিসেবে গড়ে তুলতে পারলে তারা ভবিষ্যতে চট্টগ্রাম ও সর্বোপরি দেশের উন্নয়নে ভূমিকা রাখতে পারবে। এজন্য মেয়র হিসেবে আমি শিক্ষা খাতে বিনিয়োগ অব্যাহত রাখবো।

সভায় উপস্থিত ছিলেন রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সেলিনা আখতার, কাউন্সিলর জহর লাল হাজারী, মেয়রের একান্ত সচিব ও প্রধান শিক্ষা কর্মকর্তা আবুল হাশেম, গার্হস্থ্য অর্থনীতি সিটি করপোরেশন কলেজের অধ্যক্ষ আলম আখতার, পোস্তারপাড় আছমা খাতুন সিটি করপোরেশন মহিলা কলেজের অধ্যক্ষ সুলতানা রাজিয়া, চট্টগ্রাম মিউনিসিপ্যাল মডেল স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ সাহেদুল কবির চৌধুরী প্রমুখ।  

বাংলাদেশ সময়: ১৯০০ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০২৩ 
এআর/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।