ঢাকা, মঙ্গলবার, ২২ ফাল্গুন ১৪৩০, ০৫ মার্চ ২০২৪, ২৩ শাবান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

নির্বাচন নিয়ে ষড়যন্ত্র হলে ছাড় নয়: নাছির

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪৫ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০২৩
নির্বাচন নিয়ে ষড়যন্ত্র হলে ছাড় নয়: নাছির বক্তব্য দেন নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন।

চট্টগ্রাম: নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন বলেছেন, আগামী ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন হবেই। তাই নির্বাচনী ট্রেনযাত্রা শুরু হয়ে গেছে।

এই ট্রেনে যদি বিএনপি না উঠে তাহলে তারা নিশ্চিহ্ন হয়ে যাবে। নির্বাচন নিয়ে ষড়যন্ত্র হলে আর কোনো ছাড় নয়।
 

নগরবাসীর উদ্দেশে তিনি বলেন, জনজীবন স্বাভাবিক রেখে আপনারা রাষ্ট্র, স্বাধীনতা, সার্বভৌমত্বের প্রতি বঙ্গবন্ধুর তনয়া শেখ হাসিনার প্রতি যে আস্থা রেখেছেন এতে আপনারা সত্যিকার অর্থেই দেশপ্রেমের অবদান রেখেছেন। বিএনপি-জামায়াত মানবতা ও স্বাধীনতাবিরোধী। এদের হাতে খুন ও কলঙ্কের দাগ রয়েছে। এটা জনগণ জানে। বিএনপি নির্বাচনে আসবে না। তারা যতবারই ক্ষমতায় এসেছে সূক্ষ্ম কারচুপি ও ষড়যন্ত্রের মাধ্যমে এসেছে। বিএনপি জামায়াত সন্ত্রাসী জোট তাদের জনগণ ভোট দেবে না। কারণ জনগণ বুঝে গেছে নৌকা ছাড়া বাঙালির আর কোনো নির্বাচনী প্রতীক নেই। এই উন্নয়ন ও অগ্রযাত্রার নৌকা প্রতীক শেখ হাসিনা যাকেই দিয়েছেন তাকেই বিজয়ী করা ছাড়া আর কোনো বিকল্প নেই।  

মঙ্গলবার (২৮ নভেম্বর) সন্ধ্যায় দারুল ফজল মার্কেটস্থ দলীয় কার্যালয়ে নগর আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সভায় তিনি এসব কথা বলেন।  

নগর আওয়ামী লীগের সভাপতি মাহতাব উদ্দীন চৌধুরী সভাপতির বক্তব্যে বলেন, রাজপথে থেকেই আমরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী নির্বাচনী ট্রেনের যাত্রী হয়েছি। এই যাত্রা পথে কেউ যদি রেড সিগন্যাল দেয় তাদের বিরুদ্ধেও আমরা আরেকটি রেড সিগন্যাল জারি করতে বাধ্য হবো।  

তিনি হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, জন-জীবন যাত্রা স্বাভাবিক আছে। বিএনপি জামায়াতের কথিত অবরোধ কর্মসূচিতে এমন কিছু অগ্নিসন্ত্রাসী ঘুরছে তাদের নাম ঠিকানা ইতোমধ্যে প্রশাসনের কাছে জমা দিয়েছি। প্রশাসন অবশ্যই তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেবে।  

কার্যনির্বাহী কমিটির সভায় সিদ্ধান্ত উপস্থাপন করেন নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জম নাছির উদ্দীন।  

সিদ্ধান্তগুলোর মধ্যে রয়েছে- বৃহস্পতিবার (৩০ নভেম্বর) সকাল ১১টায় দারুল ফজল মার্কেটস্থ দলীয় কার্যালয়ে জমায়েত এবং সংসদীয় আসনের প্রার্থীদের সঙ্গে নিয়ে কোর্ট বিল্ডিংস্থ বিভাগীয় কমিশনারের কার্যালয়ে মনোয়ন পেশ। আগামী ১৪ ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে ফয়’স লেকস্থ বধ্যভূমিতে সকাল ১১টায় শ্রদ্ধাঞ্জলি নিবেদন। ১৫ ডিসেম্বর প্রয়াত সাবেক সফল মেয়র, বীর চট্টলার অহংকার, চট্টলবীর এবিএম মহিউদ্দিন চৌধুরীর ষষ্ঠ মৃত্যুবার্ষিকী উপলক্ষে সকালে খতমে কোরআন, দোয়া ও মিলাদ মাহফিল, বেলা ১১টায় আলোচনা সভা, ১৬ ডিসেম্বর বিকেল তিনটায় মহান বিজয় দিবস উপলক্ষে ঐতিহাসিক লালদীঘির মাঠে সমাবেশ, সাংস্কৃতিক অনুষ্ঠান, চিত্র প্রদর্শনী অনুষ্ঠিত হবে।  

সভায় উপস্থিত ছিলেন নগর আওয়ামী লীগের সহ সভাপতি নঈম উদ্দীন চৌধুরী, অ্যাডভোকেট ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, খোরশেদ আলম সুজন, এম জহিরুল আলম দোভাষ, আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, যুগ্ম সাধারণ সম্পাদক বদিউল আলম, সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ এমপি, কোষাধ্যক্ষ আবদুচ ছালাম, সাংগঠনিক সম্পাদক শফিক আদনান, চৌধুরী হাসান মাহমুদ হাসনী, সম্পাদক মণ্ডলীর সদস্য শফিকুল ইসলাম ফারুক, সৈয়দ হাসান মাহমুদ শমসের, অ্যাডভোকেট শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, চন্দন ধর, আহমেদুর রহমান সিদ্দিকী, মো. হোসেন, জালাল উদ্দীন ইকবাল, জোবাইরা নার্গিস খান, আবু তাহের, উপপ্রচার সম্পাদক শহিদুল আলম, উপদপ্তর সম্পাদক জহর লাল হাজারী, নির্বাহী সদস্য আবুল মনছুর, সৈয়দ আমিনুল হক, গাজী শফিউল আজিম, কামরুল হাসান বুলু, সাইফুদ্দিন খালেদ বাহার, নজরুল ইসলাম বাহাদুর, মহব্বত আলী খান ,আব্দুল লতিফ টিপু, রোটারিয়ান মো. ইলিয়াছ, ড. নিছার উদ্দীন আহমেদ মঞ্জু, বেলাল আহমেদ, মোর্শেদা আক্তার চৌধুরী প্রমুখ।

বাংলাদেশ সময়: ২১০৫ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০২৩ 
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।