ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বন্দরে মদের চালান আটক

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৪ ঘণ্টা, মার্চ ২৩, ২০২৩
বন্দরে মদের চালান আটক

চট্টগ্রাম: সোডা অ্যাশ লাইট ঘোষণায় আমদানি করা একটি চালানে বিপুল পরিমাণ মদ পাওয়া গেছে। জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থার গোপন সংবাদের ভিত্তিতে ৪০ ফুট লম্বা কনটেইনারটি ফোর্স কিপ ডাউন ও কায়িক পরীক্ষায় বিষয়টি ধরা পড়ে।

  

বৃহস্পতিবার (২৩ মার্চ) বন্দর ও কাস্টমসের একাধিক সূত্র বিষয়টি নিশ্চিত করেছে। ঢাকার বংশালের হাজি আবদুল্লাহ সরকার লেনের বিসমিল্লাহ করপোরেশনের নামে এফসিএল কনটেইনারটি বন্দরে আসে।

  

সূত্র জানায়, কাস্টমসের এআইআর শাখা থেকে বন্দরের টার্মিনাল ম্যানেজারকে জরুরি ভিত্তিতে ওই কনটেইনারটি ফোর্স কিপ ডাউনের জন্য চিঠি দেওয়া হয়। যাতে কায়িক পরীক্ষা শেষে কনটেইনারটি বন্দরের বিশেষ নজরদারি ও নিরাপত্তা হেফাজতে রাখার জন্য অনুরোধ করা হয়েছিল।  

চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের সচিব মো. ওমর ফারুক বাংলানিউজকে বলেন, বন্দরের নিরাপত্তা বিভাগ সূত্রে জানা গেছে আজ ফোর্স কিপডাউন করা একটি কনটেইনারে মদ পাওয়া গেছে। বিস্তারিত কাস্টমস কর্তৃপক্ষ জানবে।  

কাস্টম হাউস চট্টগ্রামের অডিট ইনভেস্টিগেশন অ্যান্ড রিসার্চ (এআইআর) সূত্রে জানা গেছে, মদভর্তি কনটেইনারটি গত ১৩ মার্চ দুবাই পোর্ট থেকে চট্টগ্রাম বন্দরে এসেছে। আমদানিকারক ঢাকার বংশাল রোডের বিসমিল্লাহ্ করপোরেশন। এ চালানের মোট ওজন ২৭ হাজার কেজি। কাস্টম হাউস, চট্টগ্রামের এআইআর শাখা বিকেল পাঁচটায় চালানটির কায়িক পরীক্ষা শুরু করে। যাতে Vodka, Jonnie Walker Double Black, Black Lebel, Chivas Regal, Ballantines Scotch Whisky ইত্যাদি ব্রান্ডের মদ পাওয়া যায়। কায়িক পরীক্ষায় মোট ১৬ হাজার ৮২৪ লিটার মদ পাওয়া যায়। যার আনুমানিক শুল্কায়নযোগ্য মূল্য প্রায় ২ কোটি ৪৩ লাখ টাকা এবং জড়িত রাজস্ব প্রায় ১৪ কোটি ৯০ লাখ টাকা।

বাংলাদেশ সময়: ১৭৪০ ঘণ্টা, মার্চ ২৩, ২০২৩ 
এআর/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।